প্রকাশিত: ০৩/০৭/২০২২ ৯:১৬ পিএম , আপডেট: ০৪/০৭/২০২২ ৭:৩৬ এএম

কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নে ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দিনকে (২৬) কুপিয়ে হত্যা করা হয়েছে।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খুরুশকুলের ডেইলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ফয়সাল উদ্দিন কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ওই ইউনিয়নের কাউয়ারপাড়া এলাকার লাল মোহাম্মদের ছেলে বলে জানা গেছে।

খুরুশকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জসীম উদ্দিন জানান, ‘বিকেলে খুরুশকুল ইউনিয়নের ১ ও ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ছিল। সম্মেলনের অর্ধেক থেকেই বাইরের মাঠে উত্তেজনা চলছিলো। একটি হত্যা মামলাকে কেন্দ্র করে ফয়সালকে আক্রমণ করতে আসে স্থানীয় আজিজ সিকদারের নেতৃত্বে দলবল। সেখান থেকে ফয়সালকে উদ্ধার করে নিয়ে আসা হয়। পরে সম্মেলন শেষে সন্ধ্যায় সবাই ফিরছিলেন। এসময় ডেইলপাড়ায় এলাকার আজিজ সিকদার ও জহিরের নেতৃত্বে একদল দুর্বৃত্ত ফয়সাল উদ্দিনকে পুণরায় এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে পালিয়ে যায়। তাকে স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আশিকুর রহমান জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। আহত আরো দুইজনকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান তিনি।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুনির উল গিয়াস জানান, পুলিশ এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে।

এদিকে এই হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। রাত সাড়ে ৮ টার দিকে মিছিলটি কক্সবাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এসময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান এ ঘটনায় দোষীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবী জানান

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...