প্রকাশিত: ৩০/০৫/২০২২ ৭:৩১ এএম

কক্সবাজারের টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে প্রায় ৪ কোটি টাকার দুর্নীতি মামলার সাক্ষ্য গ্রহণ ও জেরা শেষ করেছেন আদালত। এ মামলায় ২৪ জন সাক্ষ্য আদালতে বক্তব্য উপস্থাপন করেছেন। রোববার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালতে সাক্ষ্য গ্রহণের সময় হাজির ছিলেন আসামিরা।

দুদকের পিপি মাহমুদুল হক বলেন, দুর্নীতি মামলা তদন্তকারী দুদক কর্মকর্তা রিয়াজ উদ্দিনকে জেরার মধ্য দিয়ে সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। আদালত আগামী ৬ জুন সাক্ষী পরীক্ষার দিন ধার্য করেছেন। এরপর যুক্তিতর্ক শেষে রায়ের তারিখ নির্ধারণ করবেন আদালত।
ফলো করুন-
ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন সমকাল ইউটিউব
দুদকের চার্জশিটে উল্লেখ করা হয়, চট্টগ্রাম নগরের পাথরঘাটায় ছয়তলা বাড়ি, ষোলশহরের বাড়ি, ৪৫ ভরি সোনা, একটি করে কার ও মাইক্রোবাস, ব্যাংক হিসাব এবং কপবাজারের একটি ফ্ল্যাটের মালিক প্রদীপের স্ত্রী চুমকি কারণ। তাঁর ৪ কোটি ৮০ লাখ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের বিপরীতে বৈধ ও গ্রহণযোগ্য আয় পাওয়া যায় ২ কোটি ৪৪ লাখ টাকার। তাঁর ২ কোটি ৩৬ লাখ টাকার অবৈধ সম্পদ পায় দুদক। এ ছাড়া চুমকি নিজেকে মৎস্য ব্যবসায়ী দাবি করলেও এর কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।

প্রদীপের ঘুষ, দুর্নীতির টাকায় তাঁর স্ত্রী কোটিপতি হয়েছেন। চুমকির বিরুদ্ধে ৩ কোটি ৯৫ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে। গত ডিসেম্বরে প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় চার্জ গঠন করেন আদালত। মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ফাঁসির দণ্ড হয়েছে প্রদীপের

পাঠকের মতামত