উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ১৪/০৯/২০২২ ৭:০৬ পিএম , আপডেট: ১৪/০৯/২০২২ ৭:০৮ পিএম

আগামীকাল ১৫ সেপ্টেম্বর থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে ২০২২ সালের এসএসসি পরীক্ষা। কক্সবাজারের উখিয়ায় গুরুত্বপূর্ণ এই পাবলিক পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সুবিধার্থে প্রধান সড়কে যান চলাচল সীমিত রাখতে বিজ্ঞপ্তি জারি করেছে উখিয়া উপজেলা প্রশাসন।

বিজ্ঞপ্তিতে রুটিন অনুযায়ী পরীক্ষার দিনগুলোতে সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত উপজেলার মরিচ্যা বাজার থেকে পালংখালী পর্যন্ত যান চলাচল সীমিত রাখার অনুরোধ করা হয়। উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব বলেন, “কেন্দ্রগামী পরীক্ষার্থীদের সময়মত পৌঁছাতে যেনো ভোগান্তি পড়তে না হয় সে লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” শিক্ষার্থীদের স্বার্থে নেওয়া প্রশাসনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অভিভাবকরা।

এসএসসি পরীক্ষার্থীর অভিভাবক মোহাম্মদ জামাল উদ্দিন নামে উখিয়া সদরের বাসিন্দা বলেন, ” যানজটের ভোগান্তিতে ছেলের সময়মত পরীক্ষা কেন্দ্রে পৌঁছানো নিয়ে দুশ্চিন্তা থাকলেও প্রশাসনের পদক্ষেপের কথা শুনে ভালো লাগছে। আশা করছি, পরীক্ষা চলার সময় যানজট যাতে না হয় সে দিকে প্রশাসন নজর রাখবে।” উখিয়ার ৫টি কেন্দ্র- উখিয়া বহুমূখী সরকারি উচ্চ বিদ্যালয়, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়,পালং আদর্শ উচ্চ বিদ্যালয়, রাজাপালং এমইউ ফাজিল মাদরাসা ও নুরুল ইসলাম চৌধুরী বিএম টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে এবারের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বিভীষণ কান্তি দাশ জানিয়েছেন, পরীক্ষার অন্যান্য প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তায় আশপাশে জারি থাকবে ১৪৪ ধারা।

গত ১৯ জুন পরীক্ষা শুরুর কথা থাকলেও তা বন্যা পরিস্থিতির কারনে স্থগিত করা হয়েছিলো। ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ১ অক্টোবর। এছাড়াও ব্যবহারিক পরীক্ষা চলবে ১০ অক্টোবর থেকে ১৫ অক্টোবরের মধ্যে। টিটিএন

পাঠকের মতামত

উখিয়ার থাইংখালীর আলাউদ্দিন ও ছাত্তার সিন্ডিকেটের মাটিভর্তি ডাম্পার জব্দ

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী গৌজঘোনা এলাকায় রাতের আঁধারে পাহাড় সাবাড় করছে মো. আলাউদ্দিন ও ...