প্রকাশিত: ২০/১১/২০২১ ১১:১৬ এএম

কক্সবাজারের উখিয়া কুতুপালং ক্যাম্প থেকে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে ৫ জন চিহ্নিত রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)। এসময় তাদের কাছ থেকে ইয়াবা ট্যাবলেটও উদ্ধার করা হয়।

শনিবার (২০ নভেম্বর) সকাল ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার নাইমুল হক।

আটকরা হলেন, ৩ নং ক্যাম্পের ব্লক-বি/১৩ এর মো. কবির আহমদের ছেলে নুর হোসেন (৩৮), কুতুপালং ক্যাম্প ব্লক-বি এর আবদুল করিমের ছেলে আলী হোসেন (২২) একই ক্যাম্পের ব্লক-জি এর মৃত আবদুল কাদেরের ছেলে নুর কাদের (২৩), ব্লক-এ এর তোফায়েল আহম্মদের ছেলে মো. হাসান (২৫) এবং ব্লক-সি এর মৃত সৈয়দুল ইসলামের ছেলে মো. সৈয়দ (২৬)।

এসপি নাইমুল হক জানান, শুক্রবার দিবাগত রাত ২টায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি উখিয়ার রেজিস্টার্ড কুতুপালং ক্যাম্পে কতিপয় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র সহ ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। ওই সংবাদে এপিবিএন এর একটি দল ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৫ জন চিহ্নিত রোহিঙ্গা ডাকাতকে আটক করা হয়। এসময় তাদের সঙ্গে থাকা আরো ১৪/১৫ পালিয়ে যায়। পরে তাদের দেহ তল্লাশি করে ১টি দেশীয় অস্ত্র ও মাদক ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি জানান, আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পাঠকের মতামত

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...

লাইসেন্সের কোন কাজ নেই, টাকা দিলে লাইসেন্স লাগে না!- উখিয়ার ব্যবসায়ী সাদ্দাম

বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই কথিত লেভেল লাগিয়ে অবৈধভাবে ব্যাটারির পানি বিক্রি করেন উখিয়ার সাদ্দাম মটরসের স্বত্তাধিকারী ...