প্রকাশিত: ২৩/০১/২০২২ ১১:৩৭ এএম , আপডেট: ২৩/০১/২০২২ ১১:৪১ এএম

আবদুল্লাহ আল আজিজ::
কক্সবাজারের উখিয়ায় মিথ্যা উপাধি ধারণ করে প্রতারণাপূর্বক চিকিৎসা কার্যক্রম পরিচালনার দায়ে আরও এক ভূয়া ডাক্তারকে আটক করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব -১৫।

২২ জানুয়ারি (শনিবার) উপজেলার ইমন মল্লিক মার্কেটের সুজাতা মেডিকেল হল নামীয় চেম্বার থেকে তাকে আটক করা হয়।

আটক যুবক হলেন, উপজেলার রাজাপালং ইউনিয়নের শৈলর ঢেবা এলাকার মৃত অমূল্য বড়ুয়ার ছেপে বিকাশ বড়ুয়া (৪১)।

র‍্যাব-১৫, এর সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করে কক্সবাজার জার্নালকে জানান, সে প্রকৃত ডাক্তার না হয়েও লােকাল মেডিকেল এসিস্ট্যান্ট এন্ড ফ্যামিলি প্লানিং (ঢাকা) icddr,b ও শিশু স্বাস্থ্য ফাউন্ডেশন (ঢাকা) বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ডাক্তার পরিচয়ে বিভিন্ন রােগীদের চিকিৎসা প্রদান করে আসছে। সে সংবাদের সত্যতা যাচাই-বাছাই করার জন্য উখিয়ার ইমন মল্লিক মার্কেটের সুজাতা মেডিকেল হল নামীয় চেম্বারে যায় র‍্যাবের চৌকস আভিযানিক দল।

পরবর্তীতে তার কাছে ডাক্তারি পাশ সংক্রান্ত সনদপত্র চাইলে সে দেখাতে ব্যর্থ হওয়ায় র‍্যাব তাকে আটক করে।

পরে তার চেম্বার হতে একটি বিপি সেট, একটি স্টেথােস্কোপ, একটি ব্লাড সুগার মাপার সেট, পাঁচটি থার্মোমিটার, আশি পাতা প্রেসক্রিপশনসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তির বিরুদ্ধে প্রয়ােজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় লিখিত অভিযােগ দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...