প্রকাশিত: ২৬/১১/২০২১ ১২:৪৩ পিএম

ফারুক আহমদ, উখিয়া:
করোনা ভাইরাস প্রতিরোধে উখিয়া গণটিকা কার্যক্রমে ব্যাপক সাড়া মিলেছে। গতকাল বৃহস্পতিবার একদিনেই ৯ হাজার ৫ শত ১৬ জন কোন ভ্যাকসিন গ্রহণ করেছেন বলে জানিয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ।
তিনি আরও জানান , উপজেলার পাঁচটি ইউনিয়নে ২০ টি শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত অস্থায়ী টিকাদান কেন্দ্রে গিয়ে ১৮ বছরের ঊর্ধ্বে নারী পুরুষ ভ্যাকসিন গ্রহণ করেছেন ।
উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজন বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী প্রান্তিক এলাকার বিশাল জনগোষ্ঠীকে করোনা ভ্যাকসিন এর আওতায় আনতে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু করাে হয়েছে ।
উক্ত কর্মসূচির আলোকে উপজেলার পাঁচটি ইউনিয়ন যথাক্রমে রাজাপালং হলদিয়াপালং রত্নাপালং জালিয়াপালং ও পালংখালী ইউনিয়নের ২০ টি শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থায়ী গণ টিকা কেন্দ্র চালু করা হয় ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মহি উদ্দিন মহিন জানান সরকারি নির্দেশনা অনুযায়ী গণ টিকা কর্মসূচি বাস্তবায়নে স্বাস্থ্য বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ।
করোনার ফোকাল পার্সন ডাক্তার এহেসান উল্লাহ সিকদার জানান , স্বাস্থ্য বিভাগের গঠিত মেডিকেল টিম গণ টিকা কার্যক্রমে দায়িত্ব পালন করছেন ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে গতকাল কক্সবাজার সিভিল সার্জন ডাক্তার মাহবুবুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন । এসময় তিনি কোভিড নাইন্টিন টিকাদান কেন্দ্র সহ বিভিন্ন সেবাসমূহ পর্যবেক্ষণ করেন । উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রন্জন বড়ুয়া রাজন পরিদর্শনে আসা প্রতিনিধি দলকে স্বাগত জানান।

পাঠকের মতামত