প্রকাশিত: ১৫/১২/২০২১ ৯:৪৫ পিএম

বার্তা পরিবেশক:
অনিয়ম,দুর্নীতি,স্বজনপ্রীতি সহ নানান অভিযোগের ভিত্তিতে নতুন করে উখিয়া অটোরিক্সা,টেম্পো, সিএনজি লাইন পরিচালনা কমিটি গঠন কল্পে গত ১২/১২/২০২১ ইং তারিখে রোজ রবিবার বিকাল ৩টার সময় কক্সবাজার জেলা অটোরিক্সা, টেম্পো, সি.এন.জি পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জালাল উদ্দিন। এসময় উখিয়া উপজেলা লাইন পরিচালনা কমিটি নিয়ে আলাপ-আলোচনা করিলে সাধারণ সম্পাদক নুরুল হকসহ সকল নেতৃবৃন্দগণ একমত পোষণ করেন এবং সংবিধান বর্হিভূত কর্মকান্ডে জড়িত থাকার যথোপযুক্ত প্রমাণ পাওয়ায় সাবেক কমিটি বিলুপ্ত ঘোষণা করে একটি ১৮ সদস্য বিশিষ্ট উখিয়া উপজেলা লাইন পরিচালনা কমিটি ২ (দুই) বছরের জন্য অনুমোদন দেন। এতে আনোয়ার ছিদ্দিক মামুন চৌধুরী কে সভাপতি, আব্দুল হক কে কার্যকরী সভাপতি, সলিম উল্লাহকে সিনিয়র সহ-সভাপতি, মোস্তাক আহমদকে সহ-সভাপতি, নুর মোহাম্মদ বাদশা’কে সাধারণ সম্পাদক, সামসুল আলমকে যুগ্ম-সাধারণ সম্পাদক, নুর মোহাম্মদকে সহ-সাধারণ সম্পাদক, দিদার মিয়াকে সহ-সাধারণ সম্পাদক, জুবাইদুল হক জুয়েলকে অর্থ সম্পাদক, জয়নাল আবেদীনকে সাংগঠনিক সম্পাদক, মোঃ ইউনুছকে দপ্তর সম্পাদক, মতিউর রহমান মুন্নাকে প্রচার সম্পাদক, জাফর আলমকে লাইন সম্পাদক, সদস্য যথাক্রমে সিরাজ মিয়া, মোঃ হোছন, আব্দুল আলম, নুরুল হাকিম ও আব্দুর রহিম লালু মনোনীত করেন।

উক্ত লাইন পরিচালনা কমিটি উখিয়া উপজেলা লাইন পরিচালনা কমিটি নিয়ন্ত্রণ করিবেন। অর্থাৎ উখিয়া উপজেলা লাইন পরিচালিত হইবে অটো রিক্সা, টেম্পো, সি.এন.জি সহ সকল সদস্যবৃন্দকে সংগঠনমূখী করার জন্য উক্ত কমিটিকে দায়িত্ব অর্পন করেন। পাশাপাশি জেলা কমিটির আদেশ ও নির্দেশ মানিতে থাকিবেন উক্ত কমিটি। সর্বদায় জেলা কমিটির সিদ্ধান্তকে প্রধান্য দিতে হবে৷ জেলা কমিটি মনে করিলে যে কোন মুহুর্তে বাতিল করিতে পারিবে।

নবগঠিত উখিয়া উপজেলা লাইন কমিটি সভাপতি আনোয়ার ছিদ্দিক মামুন চৌধুরী ও সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বাদশা জানিয়েছেন তারা ইতিমধ্যে উপজেলা সর্বস্তরে পরিচালিত অটোরিক্সা, টেম্পো, সিএনজি পরিবহণের দায়িত্ব গ্রহণ করেছেন এবং কার্যক্রম শুরু করে দিয়েছেন।

পাঠকের মতামত