প্রকাশিত: ২৯/০৭/২০২১ ৯:২৩ এএম , আপডেট: ২৯/০৭/২০২১ ৯:২৩ এএম

আব্দুর রহমান আজাদ,উখিয়া
উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের মনখালী জুমপাড়া পাড়ায় পাহাড় ধ্বসের ভয়াবহ ঘটনা ঘটে। টানা দুই দিনের বৃষ্টিতে পাহাড় ধ্বসের এসে পড়েছে মোহাম্মদ আলী প্রকাশ (সোনাইয়্যা) ঘরে।

গতকাল ২৮ জুলাই মঙ্গববার দুপুর ১ টা সময় এ ঘটনাটি ঘটে। অতি বৃষ্টির সময় পরিবারের সকলেই তাদের ঘরে অবস্থান করতেছিল। হঠাৎ যেন মাথায় আসমান ভেঙ্গে আসলো তাদের সামনে কয়েক সেকেন্ডের ভিতর তাদের ঘরের মাটিরে দেওয়াল ভেঙ্গে পড়ে যায়।

পাহাড় ধ্বসে মোহাম্মদ আলীর এক মেয়ে মাটি চাপা পড়লে তাকে তৎক্ষণাৎ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।

ক্ষতিগ্রস্ত মোহাম্মদ আলী উখিয়া নিউজ ডট.কমকে জানান, আমি করোনায় ভাইরাসের প্রাদুর্ভাবে সকল ক্ষেত্রে যখন লকডাউন চলমানে সে তখন থেকেই কর্মহীন হয়ে পড়ে আছি দীর্ঘদিন। আমি পেশায় দিন মজুর করোনায় আমি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কারণ সব দিকে কাজ বন্ধ থাকায় কাজ করতে পারি নি।

আমি কর্মহীন হয়ে পড়ায় ঋণ নিয়েছিলাম। সে সাথে আমার এ ঘরটি ও ঋণের টাকায় তৈরী করেছিলাম। আজ আমার সে ঘরটি ও পাহাড় ধ্বঃসে সর্বনাশ হয়েছে। আজকে বাসায় কোন খাবার ছিল না তাই না খেয়েই পড়ে আছি।

স্থানীয়রা জানিয়েছেন, মোহাম্মদ আলী দিন মজুর তার চার মেয়ে সহ ছয় জনের সংসার চালাতে হিমসিম খেতে হয়। সে মহাজনদের কাছ থেকে কিছু টালা ঋণ নিয়ে তার ঘরটি করেছিল। আজ পাহাড় ধসে সেটি ও বিলিন হয়েছে।

এ বিষয়ে মনখালী সমাজ কল্যাণ ছাত্র সংসদের সভাপতি সাইফ উদ্দীন রুবেল বলেন, এ পরিস্থিতিতে যারাই ক্ষতিগ্রস্ত হয়েছে তারা খুবই অল্প সময়ে প্রয়োজনীয় শুকনো খাবার ও সার্বিক সহযোগিতায় পেয়েছে কিন্তু মোহাম্মদ আলী কোনো ভাবে এখনো কিছু পান নি। এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট কতৃপক্ষ ও উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

স্থানীয় ইউপি সদস্য মুহাম্মদ মুছা বলেন,মোহাম্মদ আলী সর্বস্ব হারিয়ে তাদের বাড়ির আঙ্গিনায় মানবেতর জীবনযাপন করতেছে এমতাবস্থায় উপজেলা প্রশাসনের পক্ষ হতে প্রয়োজনীয় শুকনো খাবার ও সার্বিক সহযোগিতা কামনা করিতেছি।

পাঠকের মতামত