প্রকাশিত: ১০/১২/২০২১ ১:৫৯ পিএম

রিয়াজুল হাসান খোকন, উখিয়া::

কক্সবাজারের উখিয়ার উপজেলার রত্নাপালং উচ্চ বিদ্যালয় মাঠে মুক্তি কক্সবাজার এনজিওর আয়োজনে দিনব্যাপী নারী উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) এর অর্থায়নে মুক্তি কক্সবাজার এনজিও নারীর উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, ও নারীর হস্ত শিল্প প্রদর্শনীর উপলক্ষে এই মেলার আয়োজন করে।

৯ ডিসেম্বর উক্ত নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন রত্নাপালং ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল হুদা এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তি কক্সবাজারের প্রধান নির্বাহী বিমল চন্দ্র দে সরকার, জাতিসংঘ জনসংখ্যা তহবিল এর কর্মকর্তা মোসা. সুমি আক্তার এবং প্রিয়াঙ্কা চাকমাসহ আরো অনেকে।

নারী উন্নয়ন মেলায় গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) আই আর সি, ব্র্যাক, আরটিএমআই, হোপ ফাউন্ডেশন এবং আইএমও তাদের নিজ নিজ সংস্থার কার্যক্রম ও নারীদের হাতে তৈরি পণ্য দিয়ে স্টল সাজান। এলাকার বিভিন্ন বয়সি নারী কিশোরীদের পদচারনায় মেলা ছিল আনন্দমুখর।

দিনব্যাপী মেলায় স্থানীয় নারীদের উপস্থিতি ছিলো ছোখে পড়ার মতো। তারা মেলার স্টলগুলো ঘুরে দেখেন। মেলা শেষে স্থানীয় নারী ও সংস্থার কর্মরত কর্মীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়

পাঠকের মতামত