উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮/০৮/২০২২ ৯:৩৩ পিএম

উখিয়ায় উপজেলা প্রশাসন ও বন বিভাগ যৌথ অভিযান চালিয়ে পালংখালী ইউনিয়নের থাইংখালী থেকে ৪ টি অবৈধ স’মিল উদ্ধার সহ বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করেছে।

বৃহস্পতিবার ( ১৮ আগস্ট) উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইনখালী বাজারের পাশে ঘোনারপাড়া নামক স্থানে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসেন সজিবের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম। অভিযানে থাইনখালী বিট কর্মকর্তা রাকিব হোসেন ছাড়াও ভিলেজার,হেডম্যান সহ বন বিভাগের প্রায় ৩০-৩৫ জনের একটি বিশাল টিম অংশ নেন।

যে অবৈধ স, মিলগুলো জব্দ করা হয়েছে তার মধ্যে রয়েছে গজুঘোনা এলাকার নুর আলমের ছেলে শফিকের মালিকানাধীন ১টি, গজুঘোনা এলাকার বজলের ছেলে নাছির উদ্দিনের ১টি, রহমতের বিলের রসুর ছেলে আক্তারের ১টি ও ঘোনার পাড়ার মৃত আবদুর রশিদের ছেলে নুরুল বশরের মালিকানাধীন একটি স মিল।

স্থানীয় সূত্রে জানা যায় , উখিয়া উপজেলার বিভিন্ন জায়গায় অর্ধশতাধিক অবৈধভাবে স’মিল বসানো হয়েছে। পালংখালী ইউনিয়নের থাইনখালী বাজারের পাশে দীর্ঘদিন ধরে কোন প্রকার লাইসেন্স ছাড়াই অবৈধভাবে সমিল বসিয়ে কাঠ চিরাই করে আসছিল৷

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন , দীর্ঘদিন ধরে এসব অবৈধ স,মিলে চোরাই কাঠ চিড়াই হয়ে আসছিল। অভিযানে ৪ টি অবৈধ স’মিল, ১৫০ ঘ্ণফুট বিভিন্ন প্রজাতির চোরাই কাঠ উদ্দার করা হয়েছে৷ জব্দ স,মিলের মালিকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

পাঠকের মতামত