প্রকাশিত: ০২/০৫/২০২২ ১০:০০ এএম

বিশেষ প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়ায় ৩০শিশু ও ২০০ গরীব অসহায় দুস্থ পরিবারের মাঝে ঈদ উপলক্ষে নতুন জামাকাপড় এবং খাদ্য সামগ্রীকের উপহার বিতরণ করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশ।

আজ রোববার বেলা ১২ টার দিকে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উদ্যোগে উখিয়া উপজেলার কোট বাজার পুলিশ লাইনের এসব বিতরণ করা হয়েছে।

এপিবিএন পুলিশ সূত্র জানায়, উখিয়া উপজেলার গরীব অসহায় ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী(পোলার চাল,লাচ্ছা সেমাই, সাদা সেমাই, দুধ, চিনি,গরম মসলা, কিসমিস) বিতরণ করা হয়।
এসময় প্রধান অতিথি ছিলেন ব্যাটালিয়ানের কমান্ডিং কর্মকর্তা ও পুলিশ সুপার মো নাইমুল হক । উপস্থিত ছিলেন মিসেস রেহানা ফেরদৌসী, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, সহকারী পুলিশ সুপার সুব্রত কুমার সাহা প্রমূখ।
উল্লেখ্য যে, ২০১৭ সালের আগস্ট মাসে পার্শ্ববর্তী রাষ্ট্র মিয়ানমার থেকে রোহিঙ্গার দল নামার পর উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবিরের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে এপিবিএন পুলিশের সদস্যরা।
নতুন জামা পেয়ে খুশি হয়েছেন তসলিমা বেগম (৭) ও আজিজ উল্লাহ (৭) । শুধু এই দুইজন নয় তাদের সঙ্গে আরও ২৮ জন ঈদের নতুন জামা কাপড় পেয়েছেন।
তারা দুজন বললেন, অন্যদের মতো আমরাও নতুন জামা-কাপড় পড়ে ঈদের দিন ঘুরে বেড়াতে পারব। আমাদেরকে নতুন কাপড় দিয়ে ঈদের আনন্দ করার জন্য ব্যবস্থা করেছে পুলিশ। তবে আগে পুলিশকে দেখলে ভয় লাগলেও এখন এ পুলিশ আংকেলদের আর ভয় লাগছে না। কারন তারা আমাদেরকে খুব আদর করে এবং নতুন জামাকাপড় দিয়েছেন। কেহ আমাদের খবর না নিলেও তারা নিয়েছেন।
খাদ্য সামগ্রী পাওয়া হামিদা বেগম ও নবী হোসেন বলেন, আমাদের মতো অসহায় মানুষের পেটের খবর কেউ না রাখলেও এপিবিএন পুলিশ রেখেছে। ঈদেরদিন সকালের অন্যদের মতো আমাদের ঘরেও চুলায় আগুন জ্বলবে। পোলার চাল,লাচ্ছা সেমাই, সাদা সেমাই, দুধ, চিনি দিয়ে মজাদার রান্না হবে। আমাদের মতো গরীব অসহায় মানুষের পাশে থাকার জন্য এপিবিএন পুলিশ কে ধন্যবাদ।

অধিনায়ক ও পুলিশ সুপার মো নাইমুল হক বলেন , ” বিভিন্ন সামাজিক উৎসব এবং অনুষ্ঠানাদিতে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন সমাজের অবহেলিত গরীব দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়িয়েছে। আমাদের পক্ষে যতটুকু সম্ভব আমরা সব সময় গরীব অসহায় এবং দুঃখিদের সাহায্য করে আসছি। পবিত্র ঈদুল ফিতরের আনন্দ সবার সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য আমাদের এই প্রয়াস। সমাজের প্রতিটি ধনী মানুষ যদি এভাবেই এগিয়ে আসে তাহলে গরিব-দুঃখী এবং অসহায় মানুষ রা ঈদেরদিন আনন্দে সময় কাটাতে পারবে। বাংলাদেশ পুলিশ সবসময় সমাজের অবহেলিত গরিব-দুঃখীদের পাশে ছিল আছে এবং থাকবে। ”

পাঠকের মতামত