উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ২৩/০৩/২০২৩ ৯:৫৬ এএম

উখিয়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীন ১০০টি পরিবারের মাঝে জমির দলিল সহ নতুন ঘর হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর ও দলিল হস্তান্তর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।
উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে নতুন ঘর হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান। এ সময় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, সহকারী কমিশনার ভূমি সালেহ আহমেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নেছা বেবি, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক চেয়ারম্যান নুরুল হুদা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন সহ সরকারি কর্মকর্তা জনপ্রতিনিধি প্রেসক্লাব সভাপতি উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আশ্রয়ন প্রকল্প ২এর আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় জালিয়াপালং ইউনিয়নে ৭৩ টি, রত্নাপালং ইউনিয়নে ১০ টি, হলদিয়াপালং ইউনিয়নে ৭ টি ও পালংখালী ইউনিয়নে ১০ টি মোট ১০০ টি নতুন ঘরসহ খাস জমি উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে আশ্রয়ণ প্রকল্প। “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এই বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।
উপজেলা নিবার্হী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব জানান, উখিয়া উপজেলায় ১ম পর্যায়ে ১০০টি, ২য় পর্যায়ে ৪৫ টি, ৩য় পর্যায়ে ২৬৩ সহ মোট ৪০৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। সর্বশেষ বুধবার ৪র্থ পর্যায়ে আরো ১০০ টি মোট ৫৩৮ টি পরিবারকে জমি সহ ঘর প্রদান কার্যক্রমের মাধ্যমে তাদেরকে পূর্ণবাসন নিশ্চিত করা হয়েছে।

পাঠকের মতামত