উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ২৯/১১/২০২২ ৮:১৩ এএম

উখিয়া উপজেলার পালংখালী এলাকায় অভিযান চালিয়ে ভুয়া র‌্যাব পরিচয়কারী আবু তাহের (৩৫) নামে একজনকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটককৃত হলেন কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁহ ইউনিয়নের ৭নং ওয়ার্ড নাপিতখালী ও বর্তমানে পালংখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ড (কামালের বাড়ি) মোহাম্মদ মিয়ার ছেলে আবু তাহের (৩৫)।

আটককৃত ব্যক্তিকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, পালংখালী ইউপিস্থ বাজার এলাকার বিভিন্ন দোকানে কতিপয় ব্যক্তি র‌্যাব পরিচয় দিয়ে চাঁদা দাবি করছে। এমন সংবাদের সত্যতা যাচাইয়ের লক্ষ্যে গতকাল রবিবার (২৭ নভেম্বর) বিকেল ৪টার দিকে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছে উক্ত ভুয়া র‌্যাব সদস্য পরিচয়কারী ব্যক্তিকে আটক করে।

জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এলিট ফোর্স র‌্যাবের পরিচয় দিয়ে বিভিন্ন দোকানে চাঁদাবাজি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছিল। ইতোমধ্যে আব্দুর রশিদ নামে একজনের কাছ থেকে র‌্যাব পরিচয়ে আটক করার ভয় দেখিয়ে নগদ ১ লাখ ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে এক লাখ টাকা আদায় করে।

মূলত র‌্যাবের জ্যাকেট ব্যবহার করে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, অর্থ ও সম্পত্তি আত্মসাৎ করে আসছে বলে জানা গেছে।

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...