বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১২/০২/২০২৩ ৭:৫২ এএম

কক্সবাজারের উখিয়ার পালংখালী এলাকা থেকে একটি ড্রেজার মেশিন, পাহাড় কাটার কিছু যন্ত্রপাতি ও দুই হাজার ফুট অবৈধ পাইপ জব্দ করেছে উপজেলা প্রশাসন।
আজ শনিবার বিকেলে চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত উপজেলার পালংখালীর খালের হোসনের ঘাট (রাশেদা বেগম মহিলা মেম্বারের বাড়ীর সামনে) নামক এলাকায় এ অভিযান চালানো হয়।
এ তথ্যটি নিশ্চিত করেছেন উখিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও ইমরান হোসাইন সজীব।
উখিয়ায় রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, শনিবার বিকেলে উখিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও ইমরান হোসাইন সজীবের নেতৃত্বে পালংখালী খালের হোসনের ঘাট (রাশেদা বেগম মহিলা মেম্বারের বাড়ীর সামনে ) নামক এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ড্রেজার মেশিনের মাধ‍্যমে ইজারা বালির অন্তরালে পাচারের নিমিত্তে অবৈধভাবে পাহাড় কাটার খবর পেয়ে অভিযান চালানো হয়। এসময় একটি ড্রেজার মেশিন, পাহাড় কাটার যন্ত্রপাতি ও দুই হাজার ফুট অবৈধ পাইপ জব্দ করা হয়েছে। এসময় অভিযানে বনবিভাগ মোছারখোলা বিটের বিটের বিট কর্মকর্তা ও কর্মচারী এবং থাইংখালী বিটের বিট কর্মকর্তা ও কর্মচারী এবং উখিয়া থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
উখিয়ায় রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, জব্দ করা মালামাল গুলো উখিয়া রেঞ্জ অফিসের সরকারি হেফাজতে নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিজ্ঞ বন আদালতে নিয়মিত মামলা রুজুর প্রস্ততি চলছে।

পাঠকের মতামত