উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৩/১১/২০২২ ১২:১৩ পিএম

খুদে ক্রিকেটের মহাযুদ্ধ আজ। ক্রিকেটবিশ্বের চোখ এখন মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে। অপেক্ষার প্রহর গুনছেন সবাই।

অপেক্ষা করছেন বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরাও।

খুঁড়িয়ে খুঁড়িয়ে আজ বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান। অথচ সুপার টুয়েলভে অন্য দলের জয়-পরাজয়ের দিকে তাকিয়ে থাকতে হয়েছে তাদের। দক্ষিণ আফ্রিকাকে নেদারল্যান্ডস হারানোর পরই ভাগ্য খুলে যায় পাকিস্তানের।

এর পর থেকে এখনবধি হারেনি বাবর আজমের দল। সঙ্গত কারণেই জয়ের ধারা অব্যাহত রাখতে চান বাবর।

শিরোপা নিয়ে বাড়ি ফিরতে বদ্ধপরিকর তিনি। তবে সে জন্য মহান স্রষ্টার সহায়তা চাই। টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কায় থাকা পাকিস্তানকে স্রষ্টাই ফাইনালে তুলেছেন বলে বিশ্বাস বাবর আজমদের।

ফাইনালের আগে সে কথাই সংবাদ সম্মেলনে জানালেন পাকিস্তান দলপতি।

বাবর আজম বললেন, ‘আমরা আল্লাহতে বিশ্বাস করি, যা কিছু ঘটে, আল্লাহর ইচ্ছাতেই ঘটে। তিনি আমাদের সুযোগ দেন, আমাদের সেটা কাজে লাগাতে হয়। আমরা শুধু চেষ্টা করতে পারি। আমরা চেষ্টা করি নিজেদের সেরাটা দেওয়ার। ফল আল্লাহর হাতে। আল্লাহর দেওয়া সুযোগটা আমরা লুফে নিয়েছি। ভালো ক্রিকেট খেলে সুযোগ যথাযথ কাজে লাগিয়েছি। আল্লাহর কাছে আমরা কৃতজ্ঞ। তার দয়ায় আমরা ফাইনালে উঠেছি এবং আশা করছি তিনিই আমাদের ফাইনালে জেতাবেন।’

বিশ্বকাপে শুরুতে হারের স্বাদ ও পরে সেমিতে জ্বলে ওঠার বিষয়ে বাবর বললেন, ‘প্রথম দুই ম্যাচে আমরা হেরে গিয়েছিলাম। কিন্তু ফিরে এসেছি শেষ চার ম্যাচে। আমরা খুব ভালো পারফর্ম করেছি। আমি স্নায়ু চাপের চেয়ে বেশি রোমাঞ্চিত। এতে কোনো সন্দেহ নেই যে চাপ আছে। কিন্তু এটা কেবল নিজেদের মধ্যে আত্মবিশ্বাস ও বিশ্বাসের মাধ্যমে কাটানো যাবে। আর ভালো ফলের জন্য কারও ভালো করা জরুরি।

পাঠকের মতামত