ডেস্ক নিউজ
প্রকাশিত: ১১/০৬/২০২৩ ৬:৩৭ এএম

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) মুসলিম প্রবাসীরা এখন চাইলে বিশেষ বিবেচনায় একসঙ্গে দুইজন স্ত্রী রাখতে পারবেন। দেশটির কেন্দ্রীয় কর্তৃপক্ষ সম্প্রতি এই ঘোষণা দিয়েছে।

Google News গুগল নিউজে প্রতিদিনের বাংলাদেশ’র খবর পড়তে ফলো করুন

আল-খালিজের বরাতে গাফল নিউজ জানায়, ইউএইর ডিজিটাল আইনে সম্প্রতি একটি সংশোধনী আনা হয়েছে। সংশোধীত আইনে দেশটিতে বসবাসকারী প্রবাসীরা কিছু শর্ত পূরণ করলে একসঙ্গে দুইজন স্ত্রী রাখতে পারবেন।

নতুন নিয়ম অনুযায়ী, একজন মুসলিম প্রবাসী শর্ত পূরণ সাপেক্ষে দুইজন স্ত্রী এবং তাদের সন্তানদের জন্য রেসিডেন্সি ভিসা পেতে পারেন।

শর্তগুলোর মধ্যে পরিচয়পত্র, নাগরিকত্ব, আয় কর রিটার্ন ঠিকঠাক থাকা অন্যতম।

রেসিডেন্সি ভিসাপ্রাপ্ত প্রবাসী বাবা তার যে কোনো বয়সের অবিবাহিত মেয়ে এবং সর্বোচ্চ ২৫ বছর বয়সি ছেলেকে দেশটিতে নিয়ে আসতে স্পন্সর করতে পারবেন। তবে পড়া-শোনার জন্য হলে ২৫ বছরের বড় ছেলেকেও স্পন্সর করার সুযোগ মিলবে।

অপরদিকে সদ্যভূমিষ্ঠ সন্তানের রেসিডেন্সি ভিসার স্পন্সর করার জন্য ১২০ দিনের মধ্যে আবেদন করতে হবে। না হলে জরিমানার মুখোমুখি হতে হবে।

তাছাড়া আমিরাতে বসবাসকারী কোনো বাসিন্দা চাইলে তার স্ত্রীর আগের ঘরের সন্তানদেরও স্পন্সর করতে পারবেন। তবে এজন্য ওই শিশুর বাবার অনুমতিপত্র ও নিরাপত্তা ডিপোজিট থাকতে হবে। এই রেসিডেন্সি ভিসার মেয়াদ থাকবে এক বছর। শর্ত পূরণ সাপেক্ষে এটি পরবর্তীতে আবার বৃদ্ধি করা যাবে।

সূত্র: গালফ নিউজ

পাঠকের মতামত

একটি পেঁয়াজের ওজন ৯ কেজি

বিশ্বের সবচেয়ে বড় পেঁয়াজ ফলাতে সক্ষম হয়েছেন ব্রিটিশ এক কৃষক। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস ...

বাতিঘরের দ্বীপ কুতুবদিয়া

চিকচিক বালি নীল জলরাশি ঢেউয়ের গর্জনের সমুদ্দুর পাখির ডাকে সকালের রোদ্দুর আকাশের বিশালতা গায়ে চাদর ...