উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৭/০৮/২০২২ ৭:১৩ পিএম

বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির উন্নতি হয়েছে জানিয়ে জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আগামী মাস থেকে বিদ্যুৎ পরিস্থিতির আরও উন্নতি হবে।

শনিবার (২৭ আগস্ট) অনলাইনে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড আয়োজিত “বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও শোকাবহ ১৫ আগস্ট” শীর্ষক আলোচনা সভায় সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, তেলের দাম কমানোর পরিকল্পনা আছে। বিশ্ববাজারে দাম কমলেই দেশেও তা সমন্বয় করা হবে

সঙ্কটময় বিশ্ব পরিস্থিতিতে সবাইকে ধৈর্য ধরার আহবান জানিয়ে তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের জন্য সারা বিশ্বের অর্থনৈতিক অবস্থা নাজুক, জ্বালানির বাজারকে করেছে চরমভাবে অস্থিতিশীল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন। নির্ধারিত সময়ের পূর্বেই বাংলাদেশ সুখি, সমৃদ্ধ, সোনার বাংলায় পরিণত হবে।

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জ্বালানি ও বিদ্যুৎ-কে অর্থনৈতিক মুক্তির অন্যতম খাত বিবেচনা করেছিলেন। গ্রাম-গঞ্জের প্রতিটি মানুষ যাতে বিদ্যুৎ পায়, সেজন্য তিনি বিদ্যুতকে সংবিধানের অংশ করেছিলেন, যা বিশ্বের ইতিহাসে নজিরবিহীন ঘটনা।

তিনি বলেন, ২০০৯ সালের পূর্বে সারাদেশে দিনে ১৬-১৮ ঘণ্টা বিদ্যুৎ থাকতো না। সেই কঠিন অবস্থা থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে শতভাগ বিদ্যুতায়নের প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...