স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০/১১/২০২২ ৯:০৮ এএম

কেন সব সময় আমি—প্রেক্ষাপট ভিন্ন হলেও ইতালিয়ান ফরোয়ার্ড মারিও বালোতেল্লির কাছ থেকে ধার করে কথাটা বলতেই পারেন নেইমার। বিশ্বকাপ এলেই যে অপয়া চোট তাঁর পিছু নিতে শুরু করে। অথচ এবার দারুণ ছন্দ ও ফিটনেস নিয়ে বিশ্বকাপ খেলতে এসেছিলেন নেইমার। স্বপ্ন ছিল ব্রাজিলের ষষ্ঠ বিশ্বকাপ জয়ে সামনে থেকে নেতৃত্ব দেবেন। সেই যাত্রা শুরু হতে না হতেই চোট পেলেন নেইমার। সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে অ্যাঙ্কেলে পাওয়া সেই চোট গ্রুপ পর্ব থেকে ছিটকে ফেলেছে তাঁকে।

শুরুতে এক ম্যাচ বাইরে থাকার কথা শোনা গেলেও পরে জানা যায় গ্রুপ পর্বেই আর খেলতে পারবেন না নেইমার। তবে নেইমারের যন্ত্রণা এটুকুতেই যেন শেষ হচ্ছে না। এখন নাকি জ্বরও হয়েছে। যে কারণে ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচেও মাঠে দেখা যায়নি তাঁকে। নেইমারের জ্বরের খবরটি নিশ্চিত করেছেন তাঁরই সতীর্থ ভিনিসিয়ুস।

সার্বিয়ার বিপক্ষে যতটা সময় মাঠে ছিলেন, বেশ উজ্জ্বলই ছিলেন নেইমার। বল পায়ে ঝলকও দেখিয়েছেন। তবে ম্যাচের ৮০ মিনিটে চোটে পড়ে মাঠ ছেড়ে যান পিএসজি তারকা। পরে চোটের ভয়াবহতা বুঝতে পেরে হয়তো আটকাতে পারেননি চোখের জল। বেঞ্চে বসে তাঁকে কাঁদতেও দেখা যায়। সেই চোটের সঙ্গে এবার জ্বরেও আক্রান্ত হলেন এই তারকা ফুটবলার। নেইমারের চোট নিয়ে তাঁর সতীর্থ ভিনিসিয়ুস বলেছেন, ‘মাঠে আসতে না পেরে তার খুবই মন খারাপ হয়েছে। শুধু তার পায়ের জন্যই নয়, এখন তার একটু জ্বরও এসেছে। আশা করি, সে দ্রুত সেরে উঠবে।

নেইমারের জ্বরের খবর নিশ্চিতভাবে ব্রাজিল দলের এবং ভক্তদের দুশ্চিন্তাকে আরও বাড়াবে। এমনিতে দিন–তারিখ নিশ্চিত জানা না গেলেও চোট সেরে দ্বিতীয় রাউন্ডে ফেরার কথা রয়েছে নেইমারের। নেইমার না থাকায় গতকাল সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে একাদশে পরিবর্তন আনতে হয়েছিল ব্রাজিল কোচ তিতেকে। ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ফ্রেদকে শুরু থেকে খেলান ব্রাজিলের কোচ। তবে ইতিবাচক ফল না আসায় পরবর্তীকালে আরও বেশ কিছু পরিবর্তন আনেন তিতে। ম্যাচে শেষ পর্যন্ত কাসেমিরোর দুর্দান্ত এক গোলে জয় পেয়েছে ব্রাজিল।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ফুটবল বিশ্বকাপ ২০২২