উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১/১০/২০২২ ৯:১৬ এএম

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হয় প্ল্যাটফর্মটি। বিশ্বব্যাপী প্রায় ২.৪৪ বিলিয়নেরও বেশি মানুষ নিয়মিত এ মেসেজিং অ্যাপ ব্যবহার করেন। ব্যবহারকারীর জন্য আরো ব্যবহারবান্ধব হচ্ছে ম্যাসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ।

ব্যবসায়ীক ব্যবহারকারীদের জন্য পেইড সাবস্ক্রিপশন আনতে চলেছে হোয়াটসঅ্যাপ, এমন খবর আগে থেকেই ছিলো। এবার সেই খবরের সত্যতা নিশ্চিত করে অ্যাপটি তাদের পেইড সাবস্ক্রিপশনের পরীক্ষা শুরু করেছে।
জিএসএম এরিনার খবর অনুযায়ী, বর্তমানে হোয়াটসঅ্যাপের বেটা প্রোগ্রামের সদস্যরাই পেইড সুবিধাগুলো পরীক্ষামূলকভাবে ব্যবহারের সুযোগ পাবেন।

ওয়াবেটাইনফোর তথ্যমতে, প্রিমিয়াম সুবিধাগুলো বিশেষভাবে ব্যবসায়িক কাজের জন্য ডিজাইন করা হয়েছে।

ফলে সাধারণ ব্যবহারকারীরা এর মাধ্যমে কতটা উপকৃত হবেন তা এখনই বলা যাচ্ছে না।
বর্তমানে কোনো হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সাথে যোগাযোগ করতে হলে, সাধারণত ব্যবহারকারীর ফোন নাম্বার সেভ করতে হয়। কিন্তু নতুন পেইড ভার্সনে ফেসবুক বা টেলিগ্রামের মতো সরাসরি প্রোফাইল লিংক শেয়ার করা যাবে। এছাড়াও নতুন বিজনেস ভার্সনে একটি অ্যাকাউন্ট মোট ১০টি ডিভাইসে লগ ইন করার সুবিধা থাকবে এবং একটি ভিডিও কলে সর্বোচ্চ ৩১ জন অংশ নিতে পারবে।

যদিও হোয়াটসঅ্যাপের তরফ থেকে এখন পর্যন্ত এ বিষয়ে অফিশিয়ালি কিছু জানানো হয়নি। তাই খরচ এবং অফিশিয়াল লঞ্চ সম্পর্কে নিশ্চিতভাবে এখনই কিছু বলা যাচ্ছে না। এর আগে হোয়াটসঅ্যাপের মূল কোম্পানি মেটা এই মাসে হোয়াসটঅ্যাপ ব্যবহারকারীর নিরাপত্তার কথা মাথায় রেখেই স্ক্রিনশট নেওয়ার সুযোগ বন্ধ করে।

পাঠকের মতামত

বাংলাদেশের প্রথম ডিজিটাল লোন অ্যাপ ‘সুবিধা’ চালু করেছে ব্র্যাক ব্যাংক

ব্র্যাক ব্যাংক ‘সুবিধা’ নামে দেশের প্রথম এন্ড-টু-এন্ড ডিজিটাল লোন অ্যাপ চালু করেছে। অ্যাপটির মাধ্যমে গ্রাহকরা ...