উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৫/১১/২০২৩ ৯:৫৪ এএম

গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস শুক্রবার যাদেরকে মুক্তি দিয়েছে, তাদের বেশির ভাগের শারীরিক স্বাস্থ্য ভালো আছে বলে জানিয়েছে ইসরাইলি হাসপাতাল কর্তৃপক্ষ।

সদ্য মুক্তিপ্রাপ্তদের মধ্যে আটজনকে স্কনেডার চিল্ডেনস হাসপাতালে রাখা হয়েছে। এদের মধ্যে চারজন মা ও চারটি শিশু রয়েছে। ওই হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, চিকিৎসকেরা প্রাথমিক পরীক্ষা করে জানিয়েছেন যে তাদের সবার শারীরিক স্বাস্থ্য ভালো রয়েছে।

হামাস শুক্রবার মোট ২৫ জনকে মুক্তি দেয়। এদের মধ্যে ইসরাইলের সাথে যুদ্ধবিরতি চুক্তি অনুযায়ী ১৩ জন ছিলেন। আর থাইল্যান্ডের ১২ জনকে হামাস মুক্তি দেয় শুভেচ্ছার নিদর্শন হিসেবে। এসব থাই নাগরিক ইসরাইলে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। অন্যদিকে ইসরাইলের কারাগার থেকে ‘৩৯ নারী ও শিশু’ মুক্তি পেয়েছে।

অন্যদিকে সাতজনকে নেয়া হয়েছে উলফসন হাসপাতালে।

উলফসন হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মুক্তিপ্রাপ্ত কয়েকজন নারী ‘দুর্বল’ হয়ে পড়েছেন। তাদেরকে শনিবারের আগে বাড়িতে ফেরার অনুমতি দেয়া হবে না।

গাজা যুদ্ধের মৃতের সংখ্যা প্রায় ১৫ হাজার : হামাস সরকার
হামাস নিয়ন্ত্রিত ফিলিস্তিন সরকার বৃহস্পতিবার বলেছে, ইসরাইলি বাহিনী ও হামাস যোদ্ধাদের মধ্যে গত ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ফিলিস্তিনে মৃতের সংখ্যা বেড়ে ১৪,৮৫৪ জনে দাঁড়িয়েছে।

হামাস সরকার জানায়, নিহতদের মধ্যে ৬,১৫০ শিশু ও ৪ হাজর নারী রয়েছে। এই যুদ্ধে আরো ৩৬ হাজার আহত হয়েছে।

সূত্র : টাইমস অব ইসরাইল, এএফপি এবং অন্যান্য

পাঠকের মতামত

রাখাইনে গোলাগুলি নেই /কাজে ফিরেছেন সীমান্তের মানুষ

গোলাগুলি থেমেছে মিয়ানমারের রাখাইনে। গতকাল সারাদিন বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম থেকে টেকনাফের সেন্টমার্টিন পর্যন্ত সীমান্তের ওপারে ...