উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৫/১১/২০২২ ১০:৪৯ এএম

সৌদি আরবের উপকূলীয় শহর জেদ্দায় প্রবল বৃষ্টিতে ভেসে গেছে রাস্তাঘাট। বন্ধ করে দেওয়া হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। দেশটির পবিত্র নগরী মক্কার সঙ্গেও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। স্থানীয় সময় আজ বৃহস্পতিবার সৌদি সংবাদমাধ্যম আল-আরাবিয়ার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

সৌদি আবরে রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সির বারত দিয়ে আল-আরাবিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, লোহিত সাগরের তীরবর্তী জেদ্দায় প্রায় ৪০ লাখ মানুষের বসবাস। এই শহরটিকে অনেক সময় মক্কার প্রবেশদ্বারও বলা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা বিভিন্ন ছবি ও ভিডিও থেকে দেখা গেছে, রাস্তাগুলো পানিতে ভেসে গেছে। বিভিন্ন স্থানে পানির নিচে ডুবে আছে একাধিক গাড়ি। শহরটির কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে, আবহাওয়া পরিস্থিতির কারণে, কিছু ফ্লাইট বিলম্বিত হয়েছে।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) আজ ভোরে আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছিল, সারা দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে এবং এই আশঙ্কায় শহরটির শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ক্লাস স্থগিত ঘোষণা করা হয়েছে। এসপিএ জানিয়েছে, নারী ও পুরুষ শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে রাবিঘ এবং খুলাইস শহরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে জেদ্দায় প্রায় প্রতি বছরই শীতকালীন ঝড় ও বন্যা হচ্ছে।

পাঠকের মতামত