উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩/১২/২০২২ ৯:৪৬ এএম

সৌদি আরবের মরুভূমিতে মাছের আকৃতির একটি পাথরের সন্ধান পাওয়া গেছে। ড্রোন ব্যবহার করে অস্বাভাবিক গঠনের এই পাথরের ছবিটি ধারণ করেছেন খলিদ আল এনাজি।

আল-উলা জেলার প্রত্নতাত্ত্বিক ভান্ডার রেকর্ড করার সময় খালিদ ছবিটি ধারণ করেছিলেন। এই এলাকাটি জর্ডানের পেট্রা শহরের মতো প্রাচীন অবকাঠামোর জন্য পরিচিত।

খালিদ সিএনএনকে বলেছেন, ‘আমি যখন এলাকাটির বিভিন্ন বিষয় রেকর্ড করছিলাম, তখন আমার সামনে একটি পাহাড়ের দৃশ্য দেখা গেল, এর আকারটি মরুভূমির কেন্দ্রে একটি মাছের ইঙ্গিত দেয়।’

গত জুনে খালিদ এই ছবিটি ধারণ করেছিলেন। ওই পাথরের গঠনটি দেখতে সোনালি বালির মধ্য দিয়ে সাঁতার কাটা একটি জলজ প্রাণীর মতো। এর পিঠে মাছের পাখনার মতো কাঠামোও রয়েছে। এটি দেখতে অনেকটা হাঙ্গরের মতো, যা তার শিকারকে ঠেকানোর জন্য গভীর পানি থেকে বেরিয়ে আসছে।

ছবিগুলি শেয়ার করার পর সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের অতি কল্পনাপ্রবণ কথাবার্তায় বিরক্তি প্রকাশ করেছেন খালিদ। এদের দাবি,পাথরগুলি আসলে একটি বিশাল সমুদ্রের প্রাণির দেহাবশেষ।

তিনি বলেন, ‘কেউ কেউ বলেছেন, এটি আসলে মাছ, যা লাখ লাখ বছর আগে জীবাশ্ম হয়ে গিয়েছিল, তবে এটি এমন নয়। এটি বেলেপাথর

পাঠকের মতামত

মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জার্মানির আদালতে মামলা

মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগে জার্মানির আদালতে মামলা করেছে মানবাধিকার গ্রুপ ও বেশ কয়েকজন মিয়ানমারের ...