প্রকাশিত: ২২/১০/২০১৬ ৭:২৬ এএম

received_346074029062411হেলাল উদ্দিন সাগর::
প্রবালদ্বীপ সেন্টমার্টিন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও সেন্টমার্টিন ওলামা পরিষদের সভাপতি হাফেজ মৌলানা আবুল হোসাইনের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানব বন্ধন পালন করা হয়েছে। ২১ অক্টোবর শুক্রবার জুমার নামাজের পর কেন্দ্রীয় মসজিদের সামনের রাস্তার উপর প্রায় এক কিলোমিটার রাস্তা জুড়ে ওলামা পরিষদ ও দ্বীপের সর্বস্তরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মাধ্যমে এই কর্মসূচি পালিত হয়। মানব বন্ধনে বলা হয়, একজন আলেমকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। খতিবের অনুপস্থিতির কারণে মুসল্লিদের ঠিকমত সালাত আদায় করতে সমস্যা হচ্ছে এবং কেন্দ্রীয় মাদ্রাসার ছাত্রছাত্রীদের পড়াশুনার ব্যাঘাত ঘটছেন বলে জানানো হয়।
সেন্টমার্টিন কেন্দ্রীয় মসজিদের শিক্ষক মৌঃ আব্দুর রহমান বলেন, মানুষ কতটা পাষাণ হলে একজন নিরপরাধ আলেমের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট নারী ও শিশু নির্যাতন মামলা করতে পারেন! তিনি বলেন, আমরা পুরা ওলামা পরিষদ এই ধরণের মিথ্যা মামলা অতিবিলম্বে প্রত্যাহার করার আহবান জানাচ্ছি।
সেন্টমার্টিন ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসাইন বাদীপক্ষের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, প্রকৃত আসামীদের রেখে নিরপরাধ আলেম আবুল হোসাইনকে মামলা থেকে বাদ দিন। অন্যথায় পুরা দ্বীপ আপনাদের বিরুদ্ধে অবস্থান নিবেন।
উল্লেখ্য যে, সেন্টমার্টিন হোটেল সেন্টশোরের মালিক, সেন্টমার্টিন বিএনপির অর্থদাতা মৌঃ আব্দুর রহমানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন মামলা করেন আব্দুর রহমানের দ্বিতীয় স্ত্রী মাঝের পাড়ার তাহের উল্লাহর মেয়ে মাহফুজা আক্তার। এই মামলায় হাফেজ মৌঃ আবুল হোসাইনকেও আসামী করা হয়।
মানব বন্ধনে বলা হয় ব্যক্তিগত প্রতিহিংসার শিকার হয়েছেন আবুল হোসাইন। তিনি কোনমতে ঐধরণের জঘন্য কাজে উৎসাহিত করতে পারেননা। সম্পূর্ণ প্রতিহিংসার শিকার হয়েছেন কেন্দ্রীয় মসজিদের খতিব।
মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ ইমরান বলেন, হুজুর না থাকায় আমাদের পড়াশুনায় ব্যাপক ক্ষতি হচ্ছেন। আমরা দ্রুত হুজুরকে চাই।
সেন্টমার্টিন পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শক জসীম উদ্দিন বলেন, মুসল্লি ও কোমলমতি ছাত্রছাত্রীদের কথা বিবেচনা করে নিরপরাধ, নির্দোষ আলেমকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হউক।
সেন্টমার্টিন ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আকতার কামাল মিথ্যা মামলায় কেন্দ্রীয় মসজিদের খতিবকে ফাঁসানোর তীব্র নিন্দা জানিয়ে দ্রুত এই মামলা থেকে খতিবকে অব্যাহতি দেওয়ার আহবান জানান।
মুসল্লি, মাদ্রাসার ছাত্রছাত্রী ও ওলামা পরিষদের সম্মান রক্ষার্থে মিথ্যা বানোয়াট মামলা থেকে হাফেজ মৌলানা আবুল হোসাইনকে মুক্তি দেওয়ার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানান সেন্টমার্টিন দ্বীপের ওলামা পরিষদ ও সর্বস্তরের জনগণ।

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান, অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী আবদুল্লাহ (৩০) কে ...

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী আর নেই

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। ...

‘আধিপত্য বিস্তার’ নিয়ে দুপক্ষের সংঘর্ষ, আহত রোহিঙ্গা কিশোরের মৃত্যু

কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষে আহত রোহিঙ্গা মো. শফিক ...