ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৩/১১/২০২২ ৯:৪৬ এএম

আর্জেন্টিনার মতো শক্তিশালী দলকে হারিয়ে ফুটবল বিশ্বে এখন আলোচনায় সৌদি আরব। মঙ্গলবার কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনাকে ২-১ গোলের ব্যবধানে হারায় সৌদি আরব।

এদিন লুসাইল স্টেডিয়ামে কাতারের আমীর শেখ তামিম বিন হামাদ আল সানি ও সৌদি ক্রীড়ামন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন তুর্কি আল ফয়সাল ম্যাচটি উপভোগ করেন। খেলা শেষে গ্যালারিতে এসে সৌদি পতাকা হাতে নিয়ে শুভেচ্ছা জানান কাতারের আমীর।

অন্যদিকে পরিবারের সদস্যদের নিয়ে আর্জেন্টিনার সঙ্গে ম্যাচটি উপভোগ করেছেন সৌদি ক্রাউন প্রিন্স ও দেশটির প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান।

নিজ দেশের খেলোয়াড়দের এমন অভাবনীয় সফলতায় উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি সিজদায় লুটিয়ে পড়ে শুকরিয়া আদায় করেন সৌদির দ্বিতীয় সর্বোচ্চ এই ক্ষমতাধর ব্যক্তি। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে তার সেই ছবিটি প্রকাশ করা হয়েছে।

এদিকে আর্জেন্টিনার বিরুদ্ধে জয় উদযাপনের জন্য বুধবার সৌদি আরবে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

আরব নিউজের খবরে বলা হয়, জাতীয় দলের জয় উদযাপনের জন্য ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের ছুটির বিষয়টি অনুমোদন দিয়েছেন বাদশাহ সালমান ।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, এদিন সব সরকারি-বেসরকারি খাতের কর্মচারী এবং সবপর্যায়ে শিক্ষার্থীদের ছুটি থাকবে।

প্রসঙ্গত, মঙ্গলবার কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শুরুতে গোল করে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল খেয়ে ২-১ ব্যবধানে হারে আর্জেন্টিনা।

শক্তি-সামর্থ্য, ঐতিহ্য, সাফল্য সব দিক থেকেই সৌদি আরবের চেয়ে যোজন-যোজন ব্যবধানে এগিয়ে আর্জেন্টিনা। ম্যাচের প্রথমার্ধে তাই মনে হয়েছে।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুর ৫ মিনিটের ব্যবধানে বিশ্বকে চমকে দেয় সৌদি আরব। মাত্র ৫ মিনিটের ব্যবধানে সালেহ আলসেহরি ও সালেম আল দাওসারির গোলে ২-১ গোলে এগিয়ে যায় সৌদি আরব। এরপর আর গোল দিতে না পারায় হার এড়ানো সম্ভব হয়নি মেসিদের।

পাঠকের মতামত