ডেস্ক নিউজ
প্রকাশিত: ৩০/০৬/২০২৪ ৫:০১ পিএম

সাগরে কিছু বোতল ভাসতে দেখে জেলেরা সেগুলো মদের বোতল ভেবে নৌকায় তুলে নেয়। এরপরে ভাবনা অনুযায়ী সেই বোতলের অজানা তরল পান করে চার জেলের মৃত্যু হয়েছে।

শ্রীলঙ্কার দক্ষিণ উপকূলীয় শহর টাঙ্গালে থেকে ৩২০ নটিক্যাল মাইল দূরে জেলেরা মাছ ধরার সময় এ ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

শ্রীলঙ্কার নৌবাহিনী জানিয়েছে, জেলেরা মদ ভেবে সেই বোতলে থাকা তরল পান করে। এরপরই চার জেলের মৃত্যু হয়েছে। এছাড়া আরও দুইজন গুরুতর অসুস্থ হন।

শ্রীলঙ্কার মৎস্য ও জলজ সম্পদ বিভাগের মহাপরিচালক সুশান্ত কাহাওয়াত্তে স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, নৌবাহিনী জেলেদের তীরে ফিরিয়ে আনার চেষ্টা করছে। অসুস্থ জেলেদের চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ওই জেলেরা গত ৪ জুন টাঙ্গালে শহর থেকে ‘ডেভন’ নামের একটি নৌযানে করে গভীর সমুদ্রে মাছ ধরতে যান। তারা উদ্ধার করা ভাসমান বোতলগুলোর কিছু সমুদ্রে থাকা অন্যান্য জেলেদেরও দিয়েছিল। ওইসব জেলেদের এরই মধ্যে এ বিষয়টি জানানো হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

অবাধে লুটপাট চলছে পেলের প্রাসাদে অবাধে লুটপাট চলছে পেলের প্রাসাদে
এদিকে, সমুদ্রে পাওয়া ওই ভাসমান বোতলগুলোতে কি ধরনের তরল ছিল, তা নিশ্চিত হতে তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কান কর্তৃপক্ষ।

পাঠকের মতামত

স্বাভাবিক পথে সেন্টমার্টিনে যাচ্ছে খাদ্যপণ্য, টেকনাফে ফিরছে যাত্রী

অবশেষে স্বাভাবিক হচ্ছে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে নৌযান চলাচল। দীর্ঘ ৩৩ দিন পর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে যাতায়াত করছে ...