প্রকাশিত: ১৮/০৩/২০১৭ ৯:০৭ এএম , আপডেট: ১৮/০৩/২০১৭ ১০:৪২ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের অবস্থা জানতে কক্সবাজারের উখিয়া ও টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন মিয়ানমারের ৬ সদস্যের প্রতিনিধি দল।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা IOM কক্সবাজার অফিসের এক কর্মকর্তা জানান, দুই দিনের (১৯ মার্চ-২১ মার্চ) কক্সবাজার সফরে প্রতিনিধি দলটি কুতুপালং,বালুখালী ও লেদা ক্যাম্পে নতুন আসা রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয় জেলা প্রশাসন সঙ্গে কথা বলবেন।

মিয়ানমারের তদন্তকারী কমিশনের প্রধান জ্য মিন্ট পে’র নেতৃত্বে ৫ সদস্য ড. অ্যং তুন থেট,তুন মায়াট,নিয়াট সোয়ে,ড.থেট থেট ঝিন ও কিয়ান নাগি মান সহ ১০ জনের কর্মকর্তা রয়েছেন।

প্রতিনিধি দলটি ১৯ মার্চ রবিবার সকালে ঢাকা থেকে কক্সবাজার পৌঁছে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের সাথে বৈঠক করবেন। বৈঠক শেষে সরাসরি উখিয়ার কুতুপালং শরনার্থী ক্যাম্পে গিয়ে নতুন আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন।এরপর ফিরতি পথে বিকাল ৪টায় উখিয়ার মরিচ্যায় পাতাবাড়ি বৌদ্ধ মন্দির পরিদর্শন করবেন।

এর পরের দিন ২০ মার্চ সোমবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত প্রতিনিধি দলটি উখিয়ার বালুখালী ক্যাম্প এবং দুপুর ১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টেকনাফ লেদা রোহিঙ্গা ক্যাম্পে নতুন আসা রোহিঙ্গাদের কথা বলবেন।

২১ মার্চ সকাল ১০ টায় মিয়ানমারের প্রতিনিধি দলটি ঢাকার উদ্দ্যেশে কক্সবাজার ত্যাগ করবেন।

প্রসংগত জাতিসংঘের পরিসংখ্যান অনুযায়ী, গত বছরের ৯ অক্টোবর থেকে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিম জাতিগোগোষ্ঠীর অন্তত ৬৬ হাজারের বেশি শরণার্থী বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...