প্রকাশিত: ০৬/০৩/২০১৮ ৩:২৩ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৪৬ এএম

নিজস্ব প্রতিবেদকঃ
উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি বলেছেন, মিয়ানমার থেকে বাস্তচ্যুত হয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গারা অগ্নিকান্ডের চরম ঝুঁকিতে রয়েছে। বিশেষ করে আগামী মাস থেকে বর্ষা শুরু হলে পাহাড় ধ্বসে ব্যাপক প্রানহানির আশংকা রয়েছে। তাই রোহিঙ্গাদের প্রশিক্ষিত করে প্রাথমিক ক্ষয়ক্ষতি এড়ানো যাবে।

তিনি আজ মঙ্গলবার সকাল ১১ টায় উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর অর্থায়নে ও ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে আয়োজিত অগ্নি নির্বাপন নিয়ে আয়োজিত প্রশিক্ষন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, মানবতার মা জননেত্রী শেখ হাসিনা ১০ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে সারাবিশ্বে বাংলাদেশকে অনেক উচুতে নিয়ে গেছেন। তাই সব রোহিঙ্গাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করতে বলেন। কারন শেখ হাসিনা ক্ষমতায় থাকলে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে।
রোহিঙ্গাদের নিয়ে অনেকেই উষ্কানিমূলক বক্তব্য দিবে। এসব বিষয়ে রোহিঙ্গাদের আরো সতর্ক থাকার পরামর্শ দেন। তিনি এনজিও সংস্থা গুলোকে ফায়ার সার্ভিসের জন্য যানবাহনের ব্যবস্থা করতে অনুরোধ জানান।

উখিয়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ইনচার্জ মোহাম্মদ তালুত, ফায়ার সার্ভিসের কর্মকর্তা জসিম উদ্দিন, রাজাপালং ইউপি চেয়ারম্যান ও উখিয়া আ’লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী, আইওএমের কর্মকর্তা, পালংখালী ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক ফজল কাদের ভুট্টো প্রমূখ।
উল্লেখ্য, ৩ দিন ব্যাপী কর্মশালায় ৫০ রোহিঙ্গা নারী-পুরুষকে প্রশিক্ষন দেয়া হবে।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...