প্রকাশিত: ১৯/১০/২০১৭ ৭:৫৪ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:০১ পিএম

প্রেস বিজ্ঞপ্তি ::
উখিয়া ও টেকনাফে সম্প্রতি মিয়ানমার থেকে পালিয়ে এসে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের পাশাপাশি ক্ষতিগ্রস্থ এলাকার সমভাবে উন্নয়নের দাবি জানিয়েছে উখিয়া আওয়ামীলীগ। রোহিঙ্গাদের সেবায় নিয়জিত বিভিন্ন কর্মকান্ডের ক্ষতিগ্রস্থ এলাকার লোকজনদের যোগ্যতা অনুসারে নিয়োগ প্রদানেরও দাবি জানানো হয়েছে। বৃস্পতিবার উখিয়া উপজেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় নেতৃবৃন্দরা উপরোক্ত কথাগুলো বলেন।

গতকাল বৃস্পতিবার বিকেলে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর সভাপতিত্বে উক্ত বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় উখিয়া আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা রোহিঙ্গাদের কর্তৃক উখিয়া ও টেকনাফের শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য, আর্থসামাজিক, পরিবেশ, শ্রম বাজার, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর উপর নেতিবাচক প্রভাব পড়েছে। এতে উখিয়া ও টেকনাফের সাধারন মানুষজনের জীবনমান ক্রমে দরিদ্রতার দিকে নেমে যাচ্ছে বলে বক্তারা বলেন। কক্সবাজার জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারন সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান বলেন, উখিয়া ও টেকনাফের জন সাধরনের অনুভূতি ও ক্ষতির ব্যাপারে ইতিমধ্যে জেলা আওয়ামলীগ সরকারের সংশ্লিষ্ট দপ্তর ও রোহিঙ্গা সেবায় নিয়জিত জাতিসংঘ সহ এনজিও/আইএনজিওকে জানানো হয়েছে। তাদের কাছে রোহিঙ্গাদের কারনে শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য, যোগাযোগ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ খাতে অবকাটামোগত উন্নয়ন পূর্বক এলাকার আর্থ সামাজিক উন্নয়নের দাবি জানানো হয়েছে।

একই সাথে রোহিঙ্গা আশ্রয় শিবিরের আশপাশে অতিদরিদ্র ও দুঃস্থ জন গোষ্ঠিকে রোহিঙ্গাদের পাশাপাশি বিশেষ সহায়তার আওতায় আনা এবং ক্ষতিগ্রস্থ এলাকা হিসেবে উখিয়া টেকনাফের বেকার শিক্ষিত জন গোষ্ঠিকে যোগ্যতা অনুসারে কর্ম সংস্থানেরও দাবি জানানো হয়েছে। উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত বিশেষ বর্ধিত সভায় বিশেষ অতিথি ও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী, সাবেক ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু সহ সকল ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...