প্রকাশিত: ২১/০২/২০১৭ ৪:০৫ পিএম

অাবুল কাশেম সাগর,রামু::
কক্সবাজারের রামু কলেজে অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস এবং অান্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৭ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
দিবসটি পালনে রামু কলেজ পরিবার এ দিন মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল সাড়ে ৮ টায় প্রভাতফেরি শেষে কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন শিক্ষক/কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা।
সকাল ১০টায় কলেজ মিলনায়তনে শহীনদের স্মরণে রচনা, বিতর্ক, সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং সকাল সাড়ে ১১টায় অালোচনা সভা ও দোয়া মাহফিল কলেজের সহকারী অধ্যাপক নিজামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ অাবদুল হক।
তিনি বলেন, ১৯৫২ সালের এই দিনে সালাম, রফিক, জব্বারসহ বাংলার বীর সৈনিকরা রাষ্ট্র ভাষা বাংলার জন্য প্রাণ দিয়েছেন যা বাংলার মানুষ তাহাদের কাছে চির কতৃঙ্গ এবং যা অামদের কখনো ভূলারমত নয়।
অালোচনা সভায় বক্তব্য রাখেন, বিজ্ঞান বিভাগের অধ্যাপক সুপ্রতিম বড়ুয়া, অধ্যাপক মোহাম্মদ হোছাইন, প্রভাষক মোবারক হোসেন, প্রভাষক জেসমিন নুরী, প্রভাষক বেলাল উদ্দিন।
> উপস্থিত ছিলেন, অধ্যাপক অহিদুল কবির, অধ্যাপক প্রনতি দাশ গুপ্তা, অধ্যাপক উজত উল্লাহ, শহীদুল ইসলাম কাজল,
> অধ্যাপক মনির অাহমদ, ইংরেজী বিভাগের প্রভাষক মিজানুর রহমান, মোহাম্মদ অালমঙ্গীর, সোলতানা রাজিয়া, জেসমিন ইসলাম, হুমাইরা অাক্তার,
শিল্পী রানী শর্মা, প্রদর্শক মানসী বড়ুয়া, সহ লাইব্রেরীয়ান ভূবন বড়ুয়া, প্রধান সহকারী নীতিপূর্ণ বড়ুয়া, অালা উদ্দিন, কাকন বড়ুৃযা, মইন উদ্দিন কাদেরী, শামসুল অালম, বিতোসুক বড়ুয়া, সনজু বড়ুৃযা, মোস্তাক অাহমদ, অাহমদ হোছাইন, ছলিম উল্লালল, রীনা মল্লিকসহ প্রমূখ। অালোচনা সভা এ মিলাদ মাহফিল শেষে বেসরকারী উন্নয়ন সংস্থা কোডেক বাংলাদেশের সহযোগিতায় রচনা, বিতর্ক, সংগীত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ শেষে ভাষা শহীদদের অাত্নার মাগফেরাত কামনা করেন দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মনির অাহমদ।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...