প্রকাশিত: ১০/১১/২০১৬ ৮:২২ পিএম

image-5618প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকে বিক্ষোভ ছড়িয়ে পড়ছে যুক্তরাষ্ট্র জুড়ে।বৃহস্পতিবার ভোরে দেশটির পেনসিলভানিয়ার ওয়াশিংটন কাউন্টির ক্যাননসবুর্গের কাছে অজ্ঞাত দুর্বৃত্তের গুলিতে আহত দুই পুলিশ কর্মকর্তার একজনের মৃত্যু হয়েছে।

পিটসবার্গের একটি হাসপাতালে ওই পুলিশ সদস্য মারা যান বলে জানায় দেশটির পুলিশ।

ফক্স নিউজে ক্যাননসবুর্গ পুলিশের মুখপাত্র মেলিণ্ডা বন্দারেনকা বলেন, পেনসিলভানিয়া রাজ্য পুলিশ ক্যাননসবুর্গের গোলাগুলির ঘটনায় তদন্ত শুরু করেছে।

পুলিশের ওপর অজ্ঞাতপরিচয় বন্দুকধারীর হামলার পর ওয়াশিংটন কাউন্টির চ্যারিটিয়ারস হাউস্টন স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। স্থানীয় প্রশাসন বলছে, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে বিক্ষোভ ক্রমাগত ছড়িয়ে পড়ছে। হাজার-হাজার মানুষ দেশটির বিভিন্ন জায়গায় বিক্ষোভ করছে। তারা রাস্তায় আগুন জ্বালাচ্ছে ও যানবাহন চলাচলে বাধার সৃষ্টি করছে। একই সাথে তারা ট্রাম্প বিরোধী লেখা বিভিন্ন প্লাকার্ড নিয়ে ক্ষুব্ধ স্লোগান দিচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে উব্দুদ্ধ হয়ে তারা বৃহস্পতিবার সকাল থেকে রাস্তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জড়ো হচ্ছে। এবং বিক্ষুব্ধ লোকের সংখ্যা ক্রমাগত বাড়ছে বলে জানিয়েছে পুলিশ।

নিউ ইয়র্ক, ওয়াসিংটন, ডালাস, অকল্যান্ড, বোস্টন, সিকাগো, পোর্টল্যান্ড, সিয়াটলসহ বিভিন্ন শহরে বিক্ষোভ অব্যাহত আছে। এছাড়া ক্যালিফোর্নিয়া, ম্যাসাসুয়েটস ও পেনসিলভেনিয়ার বিভিন্ন কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ করে যাচ্ছে।

অকল্যান্ডের পুলিশ বিভাগ জানিয়েছে, স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৭টায় যেখানে তিন হাজার লোক বিক্ষোভ করছিল এক ঘণ্টা পর সেখানে বিক্ষোভকারীদের সংখ্যা হয়ে যায় ছয় হাজার।

বিক্ষোভকারীরা রাস্তায় আগুন জ্বালানোর পাশাপাশি ভাঙচুর করছে বলেও জানায় পুলিশ বিভাগ।সূত্র: নিউ ইয়র্ক টাইমস ও ফক্স নিউজ

পাঠকের মতামত

রোহিঙ্গাদের ৩০ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

রোহিঙ্গা শরণার্থীদের জন্য জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিভাগ এবং ইউএসএআইডিয়ের মাধ্যমে কক্সবাজার, ভাসানচর এ অঞ্চলের ...