উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২২/১১/২০২২ ৭:০৪ এএম

যুক্তরাষ্ট্রের হয়ে গোল করলেন লাইবেরিয়ার প্রেসিডেন্টের ছেলে জর্জ উইয়াহ (বাঁয়ে) তিনি এখন লাইবেরিয়ার প্রেসিডেন্ট, আর তার ছেলে টিমোথি উইয়াহ যুক্তরাষ্ট্রের ফুটবলার (ডানে)
শিরোনাম দেখে ভরকে যেতে পারেন অনেকে। কিন্তু এটাই বাস্তব সত্য। এক সময় সেরা ফুটবলারদের কাতারে ছিলেন জর্জ উইয়াহ। এমনকি তিনিই একমাত্র আফ্রিকান ফুটবলার যিনি এসি মিলানে থাকার সময় বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন।

তার মতো একজন কিংবদন্তির ছেলে দেশের হয়ে খেলবে এটাই স্বাভাবিক। কিন্তু একসময় জর্জ উইয়াহ লাইবেরিয়া থেকে যুক্তরাষ্ট্রে যান। সেখানেই জন্ম হয় ছেলে টিমোথি উইয়াহের।

আজ সেই টিমোথি উইয়াহ কাতার বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের হয়ে খেলছেন। শুধু তাই নয়, এই বিশ্বকাপে সোমবার রাতে যুক্তরাষ্ট্রের হয়ে প্রথম গোলটি করেছেন তিনি নিজেই।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

টিমোথি উইয়াহ যুক্তরাষ্ট্রের ফুটবল দলের খেলোয়াড় হলেও তারা বাবা জর্জ উইয়াহ বর্তমানে লাইবেরিয়ার প্রেসিডেন্ট।

এর আগে ফুটবল বিশ্বে দুই ভাইকে দুই দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা গেছে। কিন্তু বাবা ও ছেলের দুই দেশের হয়ে প্রতিনিধিত্ব করার ঘটনা খুব একটা দেখা যায় না। আর সেদিক দিয়েই অনন্য হয়ে রইলেন টিমোথি উইয়াহ।

এদিকে টিমোথি উইয়াহ গোল করলেও তার দল জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। ওয়েলসের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলের ব্যবধানে ড্র করেছে যুক্তরাষ্ট্র।

তবে যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে এখন পর্যন্ত টিমোথি মোট চারটি গোল করছেন। এর মধ্যে কাতার বিশ্বকাপে একটি গোল। অন্যদিকে তার বাবা জর্জ উইয়াহ লাইবেরিয়ার হয়ে করেছেন ১৮টি গোল।

পাঠকের মতামত

কাতারে মসজিদে ভিড় করছে পশ্চিমারা, মোবাইলে রেকর্ড করছেন আজানের সুর

আজানের সুমিষ্ট ধ্বনিতে মুগ্ধ হচ্ছে কাতারের অমুসলিম পর্যটকরা। বিশ্বকাপ দেখতে আসা পশ্চিমারা মসজিদে ভিড় করছেন। ...