ছৈয়দ আলম, কক্সবাজার
প্রকাশিত: ১০/১০/২০২২ ৬:৩১ পিএম

মিয়ানমার থেকে ছোঁড়া প্রত্যেকটি গুলির হিসাব বিজিবির রয়েছে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ। তিনি জানান, মর্টারশেল নিক্ষেপ, আকাশ সীমা অতিক্রমসহ প্রত্যেকটি ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানানো হয়েছে। তারা কূটনীতিকভাবে উত্তরও পাঠিয়েছেন।

আজ সোমবার ঘুমধুম তুমব্রু সীমান্ত পরিদর্শন করেছেন মেজর জেনারেল সাকিল আহমেদ।পরে দুপুরে রেজুপাড়া বিওপিতে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

মেজর জেনারেল সাকিল বলেন, উত্তপ্ত পরিস্থিতিতে চেষ্টা করা হচ্ছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সঙ্গে পতাকা বৈঠক করার৷এরইমধ্যে যোগাযোগ হয়েছে। শিগগিরিই ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে সবকিছু সরাসরি উপস্থাপন করা হবে।

প্রসঙ্গত, গত দুইমাসেরও বেশি সময় ধরে বান্দরবানের ঘুমধুম এবং কক্সবাজারের উখিয়া ও টেকনাফের সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে সেই দেশের সেনাবাহিনীর সঙ্গে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির থেমে থেমে সংঘর্ষ চলছে। সীমানা পেরিয়ে ওপারের ছোঁড়া মর্টারশেল ছাড়া গোলাবারুদ আর হেলিকপ্টার এপারে এসেছে অনেকবার। এমন পরিস্থিতিতে ঘুমধুম তুমব্রু সীমান্ত পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ।

পাঠকের মতামত

৩২৬ মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ বিজিপি’র বায়োমেট্রিক সম্পন্ন

চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)‘র চার সদস্য ব্যতিত বাংলাদেশে আশ্রয় ...