প্রকাশিত: ১৮/১১/২০১৬ ৮:৪৩ পিএম

pic-ukhiya-18-11রফিক মাহামুদ, উখিয়া ::
জেলার আলোচিত ও শীর্ষ মানবপাচারকারী নুরুল কবির প্রকাশ রেবি ম্যাডামের স্বামী অবশেষে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে। গ্রেপ্তারের খবর শুনে উখিয়ার উপকূলীয় এলাকা জালিয়াপালংয়ে স্বস্তির নিঃশ্বাষ ফেলেছে ভোক্তভোগী পরিবার সহ এলাকার সাধারণ মানুষ।

জানা যায়, গত ১৮ নভেম্বর বিকাল ৫টার দিকে ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ আরিফের নেতৃত্বে একদশ পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জালিয়াপালং ইউনিয়ন পরিষদের সামনে থেকে জালিয়াপালং ইউনিয়নের পরিষদ পাড়া গ্রামের মৃত মকতুল হোসেন প্রকাশ কালা মতুর পুত্র মানবপাচারে জেলার শীর্ষ গডফাদার বহু মামলার পলাতক আসামী নুরুল কবিরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। উখিয়া থানা সূত্রে জানা যায়, নুরুর কবির ও তার স্ত্রী রেজিয়া আক্তার রেবি প্রকাশ রেবি ম্যাডামের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানা ও আদালতে মানবপাচার প্রতিরোধ দমন আইন ২০১২ এর ৭/৮ দ্বারায় ডজন খানেক মামলা রয়েছে। তার মধ্যে উল্লেখ্যযোগ্য মামলা নং ১৮ তাং- ১১/১২/২০১৩ইং, ০৮ তাং- ০৬/০৪/২০১৪ইং, মামলা নং- ১৫ তাং ১৩/০৭/২০১৪ইং, মামলা নং- ০৩, তাং ০৪/০৩/২০১৪ইং, মামলা নং- ২০ তাং- ১১/০৮/২০১৪ইং। নুরুল কবির ও তার স্ত্রী রেবি ম্যাডামের বিরুদ্ধে বন বিভাগের জমি দখল, নারী নির্যাতন, ডাকাতি, ছিনতাই, অপহরণ মামলাও রয়েছে বলে জানা গেছে। সম্প্রতিক সময় সোনার পাড়া বাজারে এক ফার্মেসীতে হামলা চালিয়ে নগদ টাকা ও মালামাল লুটপাঠের ঘটনার প্রধান আসামী নুরুল কবির তার স্ত্রী রেবি ম্যাডাম ও তাদের ছেলে রেজাউল করিম জড়িত রয়েছে। যার মামলা নং ১৭/১৫। উক্ত নুরুল কবির ও তার স্ত্রী রেবি ম্যাডাম বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে স্বপ্নের দেশ মালেশিয়ার সোনার হরিণ দেখিয়ে হতদরিদ্র লোকদের প্রলোবনে ফেলে উপকূলের রেজু মোহনা ও বঙ্গোপসাগরের বিভিন্ন পয়েন্ট দিয়ে ট্রলারে করে নারী শিশু সহ আদম সন্তানদের মালেশিয়া, থাইলেন্ড সহ বিভিন্ন দেশে পাচার করে আসছিল। তাছাড়াও মায়ানমারের শরনার্থী শিবির থেকে তাদের সহযোগীদের দ্বারা রোহিঙ্গাদের পাচার করে দেওয়ার মতো অভিযোগও তাদের বিরুদ্ধে রয়েছে। তার গ্রেপ্তারে এলাকার সাধারণ মানুষের মাঝে সন্তেুাষ দেখা দিয়েছে।

এব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের মানবপাচারের অন্যতম গড ফাদার নুরুল কবিরকে গ্রেপ্তারের সত্যতা স্বীকার করে বলেন, মানবপাচারের মতো অপরাধের সাথে যারা জড়িত রয়েছে তারা কেউ রেহায় পাবে না। আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...