প্রকাশিত: ১৯/১০/২০১৭ ৭:৫৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:০১ পিএম

বার্তা পরিবেশক::
টেকনাফ সাবরাং শাহপরীরদ্বীপে সাগরে বিলীন হওয়া বেড়িবাঁধের পূনঃনির্মান কাজ শুরু করার মাধ্যমে শাহপরীরদ্বীপবাসীর মন জয় করলেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি। বৃহস্পতিবার তিনি ১০৬ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের কাজের শুভ উদ্বোধন করেন।
বহুল প্রতিক্ষীত এই বেড়িবাঁধের কাজ শুরু হওয়ায় এমপি বদির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন। তিনি জানান, শাহপরীরদ্বীপের জনগন দীর্ঘদিন চরম ভোগান্তিতে দিন কাটিয়েছে। অবশেষে সেই কষ্টের দিন শেষ হচ্ছে। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উখিয়া-টেকনাফের গনমানুষের প্রিয় নেতা সংসদ সদস্য আবদুর রহমান বদির একান্ত প্রচেষ্টায় এই বাঁধের কাজ শুরু হওয়ায় সামনের বর্ষা থেকে শাহপরীরদ্বীপের জনগন কষ্ট থেকে মুক্তি পাবে।
জেলা পরিষদের সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শফিক মিয়া জানান, এই বাঁধের জন্য তিনি নিজেও অনেক দেন-দরবার করেছেন। অবশেষে এমপি বদির একান্ত চেষ্টায় তা বাস্তবায়ন হওয়ার পথে।
৫ বছর পরে শাহপরীরদ্বীপ বেড়িবাঁধ পূনঃনির্মানের কাজ শুরু
বৃহস্পতিবার সকাল ১১টায় শাহপরীরদ্বীপ জিরো পয়েন্টে পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে বাংলাদেশ নৌ-বাহিনীর মাধ্যমে নির্মান কাজের উদ্বোধন করেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি।
এসময় এমপি বদি বলেন, দীর্ঘদিন পরে হলেও এই বেড়িবাঁধ নির্মান কাজ শুরু হওয়ার ফলে শাহপরীরদ্বীপ বাসীর কষ্ট লাঘব হবে। এই বাঁধের জন্য অনেক সমালোচনা হয়েছে। অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় এই বাঁধে কাজ শুরু হওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া জানান। তিনি সেই সাথে সাংবাদিকদেরও ধন্যবাদ জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকোশলী সাবিবুর রহমান, জেলা পরিষদ সদস্য শফিক মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, আওয়ামীলীগ নেতা জহির হোসেন এম.এ, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ১০৬ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য এই বেড়িবাঁধ শুরুতে ভাঙ্গন কবলিত স্থান মেরামত করা হবে। পুরো বাঁধের নির্মানকাজ ২০১৯ সালের মধ্যে শেষ হবে।

পাঠকের মতামত

নিজের সম্মানির টাকা মেধাবী শিক্ষার্থীকে দিলেন নাইক্ষ্যংছড়ির ইউএনও

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকারিয়া নিজের প্রাপ্ত সম্মানির টাকা আর্থিক অনুদান হিসেবে প্রদান করলেন ...