ডেস্ক নিউজ
প্রকাশিত: ০২/০১/২০২৩ ৬:২৭ পিএম

হারামাইন শরিফাইন তথা মক্কা ও মদিনার মসজিদের পরিচালনা পর্ষদের প্রধান শায়খ আব্দুর রহমান আস-সুদাইস মসজিদুল হারাম ও মসজিদে নববীতে আগত হজ, ওমরা ও ইবাদত পালনকারীদের সুবিধার্থে একটি নতুন টুইটার অ্যাকাউন্ট চালু করেছেন।

পবিত্র দুই মসজিদে আগত ইবাদত পালনকারীদের সহজতার প্রতি লক্ষ্য রেখে সোমবার (২৬ ডিসেম্বর) তিনি এই টুইটার অ্যাকাউন্ট উদ্বোধন করেন। হারামাইন শরিফাইনের ওয়েব সাইট থেকে এই তথ্য জানানো হয়েছে।

ওয়েব সাইটে বলা হয়, এই টুইটার অ্যাকাউন্ট উদ্বোধনের উদ্দেশ্য হলো, মসজিদুল হারাম ও মসজিদে নববীতে আগত হজ, ওমরা ও ইবাদত পালনকারীদের সহায়তা করা।

খবরে আরও বলা হয়, নতুন পরিষেবাটি টুইটারে ‘ওয়েফাদা’ নামে পরিচিত হবে। ব্যবহারকারীরা বিশেষ করে হজ, ওমরা ও ইবাদত পালনকারীরা এর মাধ্যমে টুইট করতে পারবেন এবং দুই পবিত্র মসজিদে দেওয়া যেকোনো পরিষেবা সম্পর্কে তাদের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন।

মসজিদুল হারাম ও মসজিদে নববী মুসলিম বিশ্বের মূলকেন্দ্রবিন্দু। মসজিদুল হারামে নামাজ আদায় পৃথিবীর অন্য যেকোনও মসজিদে নামাজ আদায়ের থেকে বেশি সওয়াবের।

ইবনে উমর রা. থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, ‘আমার এ মসজিদে এক ওয়াক্ত নামাজ আদায় করা মসজিদে হারাম ছাড়া অন্যান্য মসজিদে এক হাজার নামাজ আদায় করার চেয়েও উত্তম।’-(বুখারী : ১১৯০; মুসলিম : ১৩৯৪)

পাঠকের মতামত

বাংলাদেশের প্রথম ডিজিটাল লোন অ্যাপ ‘সুবিধা’ চালু করেছে ব্র্যাক ব্যাংক

ব্র্যাক ব্যাংক ‘সুবিধা’ নামে দেশের প্রথম এন্ড-টু-এন্ড ডিজিটাল লোন অ্যাপ চালু করেছে। অ্যাপটির মাধ্যমে গ্রাহকরা ...