বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ২৬/১২/২০২২ ৫:১৯ পিএম

কক্সবাজারের উখিয়া উপজেলার ইনানী থেকে টেকনাফ জিরো পয়েন্ট পর্যন্ত ৫০ কিলোমিটার পথ স্কেটিং করে পাড়ি দিচ্ছেন টেকনাফের ৮ তরুণ।
আজ সোমবার বেলা ১১টার দিকে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক থেকে এ বিজয় স্কেটিং রাইড শুরু করা হয়।সন্ধ্যার মধ্যে এ রাইড শেষ হবে।
টেকনাফ স্কেটিং ক্লাবের পক্ষ থেকে এ আয়োজন করা হয়েছে।এতে সার্বিক সহযোগিতা করছে রূপান্তর নিউজ নামে অনলাইন টিভি।তাদের প্রতিপাদ্য, ‘মাদক আর নয়, খেলাধুলায় মিলবে জয়’।বিজয় স্কেটিং নেতৃত্বে দিচ্ছেন ইমরানুল হক।তাঁর সঙ্গে আছেন তারেকুর রহমান, সাল্লাহ উদ্দিন, রিয়াজ আহমেদ, ইমান হোসেন, রবি উল্লাহ, রফিক আলম ও ওমর ফারুক।
টেকনাফ স্কেটিং ক্লাবের সভাপতি ফয়সাল সাফি বলেন, কক্সবাজার ও টেকনাফের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক শিক্ষার্থী নিজ নিজ অবস্থান থেকে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের প্রতিনিয়ত স্কেটিং করতেন।এরপর ৬জন উদীয়মান শিক্ষার্থী মিলে ২০২১ সালে গড়ে তোলে টেকনাফ স্কেটিং ক্লাব।বর্তমানে এ ক্লাবের ৫০জন সদস্য রয়েছেন।
ফায়সাল সাফি বলেন,ফুটবল, ক্রিকেটের মতো স্কেটিংও বাংলাদেশে জনপ্রিয় হয়ে উঠেছে।মাদক নিয়ে টেকনাফের একটি বদনাম রয়েছে।ভবিষ্যতে তাঁরা টেকনাফ থেকে মাদকবিরোধী একটি ইনলাইন স্কেটিং মিছিল নিয়ে পঞ্চগড়ের তেঁতুলিয়া যাওয়ার পরিকল্পনা করছেন।
স্কেটিং শুরুর আগে দলপতি ইমরানুল হক বলেন, বিজয়ের মাস আনন্দের মাস, উল্লাসের মাস।সে উল্লাসকে জাগ্রত করতে টেকনাফ স্কেটিং ক্লাব এ বিজয় স্কেটিং রাইড আয়োজন করেছে।মূলত টেকনাফের তরুণ সমাজকে ভিন্নধর্মী খেলা উপহার দেওয়ার জন্য এবং মাদক থেকে দূরে রাখতে টেকনাফ স্কেটিং ক্লাবের এ যাত্রা। এছাড়া টেকনাফের অপার সৌন্দর্য স্কেটিং করার মাধ্যমে তুলে ধরতে তাঁরা কাজ করছেন।
এরআগে ২০২১সালের ১৭ডিসেম্বর ৪০কিলোমিটার স্কেটিং করে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

পাঠকের মতামত

কক্সবাজার থেকে শীঘ্রই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর ইঙ্গিত চীনা কর্মকর্তার

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ থেকে দ্রুততম সময়ে পরীক্ষামূলকভাবে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে বলে আশাবাদী চীন। ...

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...