প্রকাশিত: ৩০/১১/২০১৬ ৮:৪০ পিএম

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি::

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে মারমা সম্প্রদায়েat-30র সাথে পুলিশের সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৩০শে নভেম্বর (বুধবার) বিকাল ৪ ঘটিকার সময় ধাবন খালী মারমা পাড়া বৌদ্ধ বিহার মাঠে অনুষ্ঠিত সম্প্রীতির সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুছা বলেন- সম্প্রতি ঘটে যাওয়া মায়ানমারের সহিংস ঘটনা নিয়ে আপনাদের ভয়ের কোন কারণ নেই। পুলিশ বাহিনী সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আপনাদের পাশে রয়েছেন। ঘটনার পর থেকে বাইশারী পুলিশ বৌদ্ধ পল্লীতে নিরাপত্তা টহল জোরদার করেছে। তিনি আরো বলেন- আপনারা পাড়া মহল্লায় কমিটি গঠন করে পুলিশের পাশা-পাশি পাহারা দিয়ে সতর্ক থাকুন। কোন ধরণের গুজবে কান দিবেন না। গুজব থেকে সতর্ক থাকার জন্য সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে। এছাড়া কোন ধরণের অঘটনের সংবাদ পেলে সাথে সাথে পুলিশ বাহিনীকে মোবাইল ফোনের মাধ্যমে অবগত করার জন্য সকলের প্রতি আহবান জানান।

সহকারী শিক্ষক মংলাগ্য মারমার পরিচালনায় উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন- বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম। সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান বলেন- মায়ানমারের সহিংস ঘটনা নিয়ে ইতি মধ্যে বিভিন্ন জায়গায় তিনি বৈঠক করেছেন। উক্ত ঘটনা নিয়ে কেউ যেন উস্কানি মূলক এবং তর্ক-বির্তকে না জড়ায় সে দিকে সকলের লক্ষ্য রাখতে হবে। পাশাপাশি মায়ানমারের সহিংস ঘটনা নিয়ে কোন সুযোগ সন্ধানী যেন উস্কানি দিয়ে বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সে দিকে সকলের সর্তক দৃষ্টি রাখার আহবান জানান এবং সম্প্রীতির বাইশারীতে পাহাড়ী-বাঙ্গালী সকলে এক মায়ের সন্তান হিসাবে বসবাস সহ মিলেমিশে থাকার জন্য পরামর্শ দেন।

এছাড়া বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- ইউপি সচিব আবু হানিফ রাজু, ইউপি সদস্য থোয়াইছাহ্লা চাক, থোয়াইহ্লাপ্রু মার্মা, মংছাচিং মার্মা, মাষ্টার মংলাচিং মার্মা, চাগ্য মার্মা প্রমুখ। এতে আরো উপস্থিত ছিলেন- বাইশারী তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ এ এস আই সুলেমান ভূইয়া, ইউপি সদস্য আনোয়ার ছাদেক, সংবাদকর্মী আব্দুর রশিদ প্রমুখ। উক্ত সম্প্রীতির সমাবেশে বাইশারী ইউনিয়নে অবস্থিত সকল মারমা পাড়ার শত শত নারী পুরুষ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

ক্যাম্প থেকে অস্ত্র-গোলাবারুদসহ আরসার ৪ সদস্য আটক

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে নাশকতার পরিকল্পনায় অস্ত্র ও গোলাবারুদসহ অবস্থান নেয়া মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরকান ...

ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে ভেসে ছিল পর্যটকবাহী জাহাজ এমভি বারো আউলিয়া

কক্সবাজারের প্রবালদ্বীপ সেন্ট মার্টিন থেকে ইনানীর উদ্দেশে ছেড়ে আসা পর্যটকবাহী জাহাজ ‘এমভি বারো আউলিয়া’ ইঞ্জিন ...