ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৯/০৫/২০২৪ ১০:১২ এএম

মিয়ানমারের রাখাইন রাজ্যভিত্তিক বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) জানিয়েছে, তারা বাংলাদেশ সীমান্তের কাছে বুথিডং শহরতলির সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে। শনিবার গোষ্ঠীটি এ দাবি করেছে বলে জানিয়েছে মিয়ানমারের সংবাদমাধ্যম ইরাবতি।

Google news
আরাকান আর্মি জানিয়েছে, শনিবার লাইট ইনফ্যান্ট্রি ব্যাটালিয়ন ২৩৪, ৩৪৫ ও ৩৫২, আর্টিলারি ব্যাটালিয়ন ৩৭৮ এবং একটি লজিস্টিক ও ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নসহ শহরতলিতে থাকা সামরিক জান্তার অবশিষ্ট ঘাঁটিগুলো দখল করেছে আরাকান আর্মির যোদ্ধারা। বুথিডং শহরতলির বাইরে জান্তা ও আরাকান আর্মির মধ্যে সংঘাত চলছে। আরাকান আর্মি মিয়ানমারের সেনাদের পিছু ধাওয়া করছে।

জান্তা সেনাদের পালানোর ব্যাপারে সতর্ক থাকতে বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছে আরাকান আর্মি।

২ মে বুথিডং শহরতলির ১৫ নম্বর অপারেশন কমান্ড দখল করে আরাকান আর্মি। ওই সময় তারা ঘাঁটির ডেপুটি কমান্ডার এবং তাদের পরিবারের সদস্যদেরসহ শত শত সেনাকে বন্দি করে। এর পরের দিন শহরতলির লাইট ইনফ্যান্ট্রি ব্যাটালিয়ন ৫১১ সদরদপ্তর দখল করে। আরাকান আর্মির অগ্রযাত্রা ঠেকাতে ৬ মে শহরের প্রবেশ পথে থাকা প্রধান সড়ক সেতুটি উড়িয়ে দেয় মিয়ানমারের সেনাবাহিনী।

পাঠকের মতামত

মিয়ানমারের রাখাইনের রাজধানীর আশপাশের গ্রাম খালি করার নির্দেশ জান্তার

এএফপিইয়াঙ্গুন:: রাখাইন রাজ্যের রাজধানী সিত্তে শহরের আশপাশের গ্রামগুলো খালি করার নির্দেশ দিয়েছে দেশটির জান্তা। সম্প্রতি ...

‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ ধ্বনিতে মুখর হবে আরাফাতের ময়দান

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের নারকীয় হামলায় হাজার হাজার মানুষ নিহত হওয়ায় শোকাবহ পরস্থিতিতে পবিত্র হজের আনুষ্ঠানিকতা ...