উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬/১০/২০২২ ৬:২৭ পিএম

নতুন করে রোহিঙ্গাদের বাংলাদেশে প্রবেশের সুযোগ দেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইতোমধ্যে যাদের থাকতে দেয়া হয়েছে তাদের নিয়েই আমরা সমস্যায় জর্জরিত। দেশের মানুষের ওপর আমরা আর চাপ সৃষ্টি করতে চাই না।

জাতিসংঘ সম্মেলনে যোগদান এবং যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন বৃহস্পতিবার (৬ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এবার বর্ডারে তেমন চাপ নেই। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

নজরুল ইসলাম প্রশ্ন রেখেছিলেন, সরকারের চেষ্টা শর্তে রোহিঙ্গাদের ফেরত দেয়া যায়নি। ২০১৭ সাল থেকে তারা বাংলাদেশে আছেন। এ পরিস্থিতিতে নতুন করে রোহিঙ্গারা অনুপ্রবেশের সুযোগ পাবে কিনা।

এরপর দৈনিক বাংলা শরীফুল ইসলাম পিন্টু জানতে চান, বাংলাদেশ রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘে যাবে কিনা।

তখন প্রধানমন্ত্রী বলেন, জাতিসংঘের বিভিন্ন সহযোগী সংগঠন রোহিঙ্গাদের জন্য কাজ করে যাচ্ছে। তারা আমাদের জন্যও কাজ করছেন। তারাও রোহিঙ্গাদের নিজ দেশে ফেরানো চেষ্টা করছে। কিন্তু মিয়ানমার সেনা সরকার কারো কথাই মানছে না।

শেখ হাসিনা বলেন, এখন মিয়ানমারে যে অবস্থা, সেটা তাদের নিজস্ব ব্যাপার। আমরা সেটাতে নাক গলাতে যাবো না। আর আমাদের দেশের মাটিতেও কাউকে বিশৃঙ্খলা করতে দেয়া হবে না।

পাঠকের মতামত

মিয়ানমার সীমান্ত পর্যবেক্ষণে ড্রোন ব্যবহার করছে কোস্টগার্ড

মিয়ানমার সীমান্ত এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণে ড্রোন ব্যবহার করা হচ্ছে। এজন্য কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনে একটি অত্যাধুনিক ...

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমদ কায়কাউস ব্যাংক থেকে গ্রাহকরা তুলে নিয়েছেন প্রায় ৫০ হাজার কোটি টাকা

একটি মহল সামষ্টিক অর্থনীতি নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে অভিযোগ করে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস বলেছেন, ...