প্রকাশিত: ১১/০৩/২০১৮ ১০:১২ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৩৫ এএম

ডেস্ক রিপোর্ট ::
বিশ্ব মেধা তালিকায় আবারও স্থান পেয়েছে বাংলাদেশের হাফেজ আবু রাইহান। সে উত্তরাস্থ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার আত-তাসমী শাখার ৫ম শ্রেণির ছাত্র।
কাতার তিঝান আন-নূর বিশ্ব হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৮ এ ক্বিরাত ও হিফজ বিভাগে বিশ্বের ৫১টি দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে আবু রাইহান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূতসহ অন্যান্য অতিথিরা। তাদের নিকট থেকে আবু রাইহান সদন ও পাঁচ লক্ষ টাকার আর্থিক মূল্যমান পুরস্কার গ্রহণ করে।
আবু রাইহান নেত্রকোনার সন্তান কৃতি সন্তান। তার বাবার নাম হাফেজ নূরুল ইসলাম ও মায়ের নাম ফাতেমা বেগম।
জানা যায়, তার বাবা দীর্ঘদিন যাবত নিখোঁজ থাকায় তার মা তাকে অনেক কষ্টে মানুষ করেছেন। লেখাপড়ার ক্ষেত্রে তাকে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনও অনেক সহযোগিতা করে।
আজ রাত (১১ই মার্চ, ২০১৮) ১২টায় তার ঢাকায় ফেরার কথা রয়েছে।
এ বছর কাতার আন্তর্জাতিক ক্বিরাত ও হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৮ এ অংশগ্রহণের জন্য বাংলাদেশের তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসার তিনজন ছাত্র নির্বাচিত হয়। তারা হলো- তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা তাসমী’শাখার মো. ইয়াকুব হোসেন তাজ, আবু রাইহান এবং তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা, কক্সবাজার শাখা থেকে রিফাত মোহাম্মদ নাঈম। তাদের মধ্যে সেরা কৃতিত্ব পায় আবু রাইহান।

পাঠকের মতামত

জ্বলছে বাংলাদেশ সীমান্তবর্তী বুথিডং, পালাচ্ছে রোহিঙ্গারা: সিএনএন

মিয়ানমারের রাখাইন রাজ্যের বাংলাদেশ সীমান্তবর্তী বুথিডং শহর গত শনিবার দখলে নিয়েছে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি। ...

রাখাইনের দক্ষিণাঞ্চলীয় শহর থেকে সরকারি কর্মীদের সরিয়ে নিচ্ছে মিয়ানমার জান্তা

মিয়ানমারের সংঘাত কবলিত রাখাইন রাজ্যের দক্ষিণাঞ্চলীয় শহরগুলো থেকে সরকারি কর্মীদের সরিয়ে নিচ্ছে জান্তা। রাজ্যটিতে সশস্ত্র ...

টেকনাফের জামাল মেম্বার ও ছেলের বিরুদ্ধে দুদকের মামলা

কক্সবাজারের টেকনাফের স্বরাষ্ট্র মন্ত্রণালযয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি বাবা-ছেলে জ্ঞাত আয়বহির্ভূত প্রায় সাত কোটি টাকার সম্পদ ...