প্রকাশিত: ১০/০৩/২০১৮ ১০:৩৮ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৩৭ এএম

ফারুক আহমদ, উখিয়া নিউজ ডটকম::
উখিয়া টেকনাফ আসনের সংসদ সদস্য আলহাজ্জ আবদুর রহমান বদি উখিয়ায় ব্যাপক উন্নয়নের অগ্রগতির কথা তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় দরিদ্র মানুষের ভাগ্যের পরিবর্তন ও নারীর ক্ষমতায়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। বিশেষ করে গ্রামে গঞ্জের অসংখ্য রাস্তা ও ব্রীজ সহ শিক্ষা প্রতিষ্টানের ভবন নির্মান করে যাচ্ছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
শনিবার (১০মার্চ) বিকেলে উখিয়ার রত্মা পালং ইউনিয়নের পূর্ব তুলাতুলি সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিদ্যালযের প্রতিষ্টতা সভাপতি অবসর প্রাপ্ত শিক্ষক মাস্টার মোক্তার আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত অনুষ্টানে বক্তব্য রাখেন রত্মা পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, রত্মা পালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেম্বার আসহাব উদ্দিন ও প্রধান শিক্ষক আবদুর রহমান প্রমুখ।
এর আগে সংসদ সদস্য আবদুর রহমান বদি ৪০ কোটি টাকা ব্যয়ে ১০টি উন্নয়ন প্রকল্প যথাক্রমে রত্মা পালং,করই বুনিয়া, পশ্চিম হলদিয়া, সাবেক রুমখাঁ,মধ্যম হলদিয়া, রাজা পালং ইউনিয়নের লম্বা ঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার নির্মানের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। এছাড়া ও গয়াল মারা নতুন বিদ্যুৎ লাইন সম্প্রসারন ও উখিয়া দারোগা বাজার-দোছড়ি সড়কের উন্নয়ন কাজ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন,কক্সবাজার এলজিইডির নির্বাহী প্রকৌশলী মির্জা মোহাম্মদ ইফতেকার আলী, উখিয়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা একরাম সিদ্দিক, উপজেলা প্রকৌশলী আবদুল আলীম লিটন, উপ-সহকারি প্রকৌশলী মো: সোহরাব আলী, রত্মা পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, রাজা পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ আলম, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন আওয়ামী লীগ নেতা আকবর আহমদ চৌধুরী, মাহবুব আলম মাহবুব সহ মেম্বার, মহিলা মেম্বার ও স্থানীয় আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্র লীগ ও কৃষক লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
##
উখিয়ায় ছিনতাইকৃত সিএনজি ও চালক উদ্ধার
আন্ত:অপহরন চক্রের সদস্যদের নিকট জিম্মি পরিবহন শ্রমিক
ফারুক আহমদ, উখিয়া তারিখ:১০-০৩-১৮ইং
উখিয়ায় ছিনতাইকৃত সিএনজি সহ চালক উদ্বার হলেও ওই চক্রে সদস্যদের অপতৎপরতা বৃদ্ধি পাওয়ায় পরিবহন মালিক ও যাত্রীরা জিম্মি হয়ে পড়েছে। প্রতিদিন ছিনতাইকারীদের কবলে পড়ে অনেকেই সর্বশান্ত হয়েছে। এ ব্যাপারে আইনশৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন ভোক্তভোগীরা।
অভিযোগে প্রকাশ উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের চর পাড়া গ্রামের সিএনজি চালক সাহাব উদ্দিন গত বৃহস্পতিবার যাত্রী নিয়ে কক্সবাজারে যায়। ওই দিন রাত ১১টার দিকে লিংক রোড় ফয়েজ এন্ড ব্রাদার্স ফিলিং ষ্টেশনে গ্যাস নেওয়ার জন্য যাওয়ার পথে এক দল ছিনতাইকারী গতিরোধ করে মারধর পূর্বক চাবি কেড়ে নিয়ে চালক সহ সিএনজি অটো রিক্সাটি ছিনতাই করে নিয়ে যায়।
গাড়ির মালিক আবদুর রহিম জানান, আমার ছেলে ও চালক সাহাব উদ্দি নকে হাত পা বেধেঁ সিএনজি নিয়ে যাওয়ার সময় কয়েক জন প্রত্যক্ষদর্শীরা তা দেখে আমাদেরকে খবর দেয়। আমরা তাৎক্ষনিক ভাবে লোকজন নিয়ে চারদিকে খোঁজা খুজি শুরু করলে ছিনতাইকারী সদস্যরা তা টের পেয়ে পালিযে যায়।
আহত চালক সাহাব উদ্দিন বলেন, লিংক রোড়ের নানা অপরাধ জগতের চিহিৃত হোতা মনছুর আলমের নেতৃত্বে সিএনজিটি ছিনতাই করে বাংলা বাজার হয়ে ছনখোলা নামক নির্জন স্থানে নিয়ে তাকে মারধর পূর্বক নগদ টাকা পয়সা ও মোবাইল কেড়ে নেয় এবং মুক্তিপনের টাকা দাবী করে।
কোটবাজারের কয়েকজন সিএনজি অটো রিক্সার মালিক জানান, ছিনতাইয়ের খবর পাওয়ার সাথে সাথে চারদিকে মোবাইল ফোনে বিষয়টি জানিয়ে দেওয়া হয়। এছাড়াও মালিক শ্রমিক এবং আত্মীয় স্বজন নিয়ে উক্ত এলাকায় গিয়ে খোজা খুজি শুরু করলে ছিনতাইকারীরা টের পেয়ে পালিয়ে যায়। দীর্ঘ ৪ ঘন্টার পর ঘটনাস্থল থেকে সিএনজি ও চালককে উদ্বার করা সম্ভব হয়।তারা আরও অভিযোগ করে বলেন, কলেজ গেইট চান্দের পাড়া এলাকার চিহিৃত মনছুর আলমের নেতৃত্বে একটি ১০/১২ জনের আন্ত: অপহরন চক্র প্রায় সময় সিএনজি ছিনতাই সহ মুক্তিপন আদায় করে আসছে। বলতে গেলে এ চক্রের হাতে মালিক শ্রমিক ও চালক জিম্মি হয়ে পড়েছে। এ ব্যাপারে প্রশাসনিক সহযোগিতা কামনা করেছেন পরিবহন সংগঠনের নেতৃবৃন্দরা

পাঠকের মতামত

গহীন পাহাড়ে কঠোর প্রশিক্ষণ, যা বললেন কুকি চিনের আকিম বম

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত নারী শাখার বান্দরবান সদর ও ...

নাইক্ষ‌্যংছড়ি উপজেলা নির্বাচন বর্জনে জেলা বিএনপির লিফলেট বিতরণ

বান্দরবান জেলার আসন্ন নাইক্ষ‌্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন বর্জনে বান্দরবান জেলা বিএনপির দিনব‌্যাপি লিফলেট বিতরণ করা ...

নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে অভিযান, ৮টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল সরঞ্জাম উদ্ধার

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে দুর্বৃত্তদের আস্তানায় হানা দিয়ে ৮টি আগ্নেয়াস্ত্র ও বিপুল অস্ত্র তৈরির সরঞ্জাম ...