প্রকাশিত: ১৭/০৩/২০১৭ ১০:৪৫ পিএম

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি::
যথাযোগ্য মর্যাদায় নাইক্ষ্যংছড়িতে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিন পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ (১৭ মার্চ) শুক্রবার সকালে উপজেলা পরিষদের স্মৃতি সৌধে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে পুস্পস্তবক অর্পন করা হয়।

এসময় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন ও প্রশাসনের নির্বাহী কর্মকর্তা এস,এম সরওয়ার কামাল নেতৃত্বে পুস্পস্তবক অর্পন করেন। সেই সাথে উপজেলার আওয়ামীলীগসহ সকল সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও সামজিক সাংস্কৃতিক সকল সংগঠন ফুলেল শুভেচ্ছা জানায়।

পরে উপজেলা প্রশাসনের মুক্ত মঞ্চের মাঠ থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়ে উপজেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে টি,টি,সি,আই পাবলিক হলে গিয়ে শেষ হয়। এ সময় র‌্যালিতে নেতৃত্ব দেন উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন,উপজেলা প্রশাসন এসএম সরওয়ার কামাল, পুলিশ ইনচার্জ এসএম তৌহিদ কবির , আওয়ামী লীগ নেতা তছলিম ইকবাল চৌধুরী, আবু তাহের,মোঃ ইমরান মেম্বার।

এরপর টিটিসিআই হল মিলনায়তনে আলোচনা সভায় নির্বাহী কর্মকর্তার এসএম সরওয়ার কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন। এতে সভায় বক্তারা বলেন,২০০৯ সালে শেখ হাসিনা আবার রাষ্ট্র ক্ষমতায় আসীন হলে তখন থেকে ১৭ মার্চে আবার রাষ্ট্রীয়ভাবে পালিত হচ্ছে জাতীয় শিশু দিবস।

বঙ্গবন্ধু বিশ্বাস করতেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। ভবিষ্যতে দেশ গড়ার নেতৃত্ব দিতে হবে আজকের শিশুদেরই। তাই শিশুরা যেন সৃজনশীল মুক্তমনের মানুষ হিসেবে গড়ে ওঠে- তিনি সব সময়ই সেটা চাইতেন। তাই জাতির জনকের জন্মদিনকে শিশু দিবস হিসেবে পালন খুবই তাৎপর্যপূর্ণ। এই দিনে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানানোর সঙ্গে সঙ্গে সেই মহান নেতার জীবন ও আদর্শ অনুসরণে এ দেশের শিশুদের যথাযোগ্য সুনাগরিক হিসেবে গড়ে তোলাই হোক আজকে আমাদের অঙ্গীকার।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার আবু আহম্মেদ, নাইক্ষ্যংছড়ি সরকারি ডিগ্রী কলেজের উপাধাক্ষ বশির আহম্মেদ, থানা ইনচার্জ এসএম তৌহিদ কবির, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা শহীদুল আলম, আওয়ামীলীগের যুগ্ন আহ্বায়ক তছলিম ইকবাল চৌধুরী, সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার, উপজেলা যুবলীগের সভাপতি জসিম উদ্দীন, কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মামুন শিমুল, ছাত্রলীগ সভাপতি বদরুল্লাহ কবির বিন্দু, সাধারণ সম্পাদক উবা চিং মার্মা, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মিসেস জুহুরা বেগম, সাধারণ সম্পাদিকা ওজিফা খাতুন রূবী প্রমূখ।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...