প্রকাশিত: ০২/০৪/২০১৭ ১০:২৮ পিএম
Exif_JPEG_420

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি::


নাইক্ষ্যংছেিত উৎসবমুখর পরিবেশে উপজেলার ছালেহ আহম্মেদ সরকারি উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। জাতীয় নির্বাচনের আদলে লাইন ধরে ছাত্র-ছাত্রীরা তাদের প্রতিনিধি নির্বাচনে ভোট প্রদান করেন। শিক্ষার্থীদের এই নির্বাচনকে ঘিরে অভিভাবক ও এলাকার বাসিন্দাদের মধ্যেও বেশ উৎসাহ পরিলক্ষিত হয়।
রবিবার (২ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত একটানা ৫ ঘন্টা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।স্কুলজীবন থেকেই শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্রচর্চার অভ্যাস, বিশ্বের উন্নয়েনশীল দেশেরমত এদেশেও বিদ্যালয়ে গুলোর আঙ্গিনা, শ্রেণিকক্ষ পরিস্কার, খাবার পানি সরবরাহ, আসন বিন্যাস, স্বাস্থ্য উন্নয়েন ও বিদ্যালয়ে শিক্ষা উপকরণ সরবরাহ বিভিন্ন কর্মকান্ডে ষ্টুডেন্টস কেবিনেট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। যার ফলশ্রুতিতে নাইক্ষ্যংছড়ি ছালেহ আহম্মেদ সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হল ষ্টুডেন্টস কেবিনেট নির্বাচন। এতে কেবিনেট নির্বাচনে ১০ম শ্রেণির শিক্ষার্থী মোঃ ইদ্রিছ আলী ৩৭৫ ভোট, ৯ম শ্রেণির সাঈদ আকবর হিমেল ৩১৩ ভোট, ৮ম শ্রেণির সাদিয়া নাজনীন সামি ২৩৩ ভোট, ৭ম শ্রেণির আব্দু রহিম ২৬৩ ভোট, ৬ষ্ঠ শ্রেণির তাসমিন আক্তার গোলাপ ২২১ ভোট ও ২য় পর্যায়ে ১০ম শ্রেণির ইফতেখার উল আবরার ৩৭১ ভোট, ৮ম শ্রেণির ইরশাদ হাসান মুজিব ২০৮ ভোট ও ৬ষ্ঠ শ্রেণির আকাশ শর্ম্মা ২০৭ ভোট পেয়ে নির্বাচিত হলেন।
দেশের জাতীয় নির্বাচনের আদলে অনুষ্ঠিত এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার, সহকারী কমিশনার, রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসারের দায়ত্বি পালন করেন ছাত্রদের মধ্যে দিয়ে।

বিদ্যালয়ের শিক্ষক আবু তাহের ও আবাদুল হালিম ফারুখ বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়া রাষ্ট্রের কিংবা কোন সংগঠনের নেতৃত্ব পরিবর্তন ঘটলেই কেবল জনগণের শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়। তাই শিক্ষার্থীদের শৈশব থেকে ভোট প্রদানের মাধ্যমে নেতৃত্ব পরিবর্তন ঘটানোর মূল্যবোধ জাগানোর জন্যই এই কেবিনেট নির্বাচন।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...