প্রকাশিত: ০২/০৪/২০১৭ ১০:২৮ পিএম
Exif_JPEG_420

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি::


নাইক্ষ্যংছেিত উৎসবমুখর পরিবেশে উপজেলার ছালেহ আহম্মেদ সরকারি উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। জাতীয় নির্বাচনের আদলে লাইন ধরে ছাত্র-ছাত্রীরা তাদের প্রতিনিধি নির্বাচনে ভোট প্রদান করেন। শিক্ষার্থীদের এই নির্বাচনকে ঘিরে অভিভাবক ও এলাকার বাসিন্দাদের মধ্যেও বেশ উৎসাহ পরিলক্ষিত হয়।
রবিবার (২ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত একটানা ৫ ঘন্টা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।স্কুলজীবন থেকেই শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্রচর্চার অভ্যাস, বিশ্বের উন্নয়েনশীল দেশেরমত এদেশেও বিদ্যালয়ে গুলোর আঙ্গিনা, শ্রেণিকক্ষ পরিস্কার, খাবার পানি সরবরাহ, আসন বিন্যাস, স্বাস্থ্য উন্নয়েন ও বিদ্যালয়ে শিক্ষা উপকরণ সরবরাহ বিভিন্ন কর্মকান্ডে ষ্টুডেন্টস কেবিনেট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। যার ফলশ্রুতিতে নাইক্ষ্যংছড়ি ছালেহ আহম্মেদ সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হল ষ্টুডেন্টস কেবিনেট নির্বাচন। এতে কেবিনেট নির্বাচনে ১০ম শ্রেণির শিক্ষার্থী মোঃ ইদ্রিছ আলী ৩৭৫ ভোট, ৯ম শ্রেণির সাঈদ আকবর হিমেল ৩১৩ ভোট, ৮ম শ্রেণির সাদিয়া নাজনীন সামি ২৩৩ ভোট, ৭ম শ্রেণির আব্দু রহিম ২৬৩ ভোট, ৬ষ্ঠ শ্রেণির তাসমিন আক্তার গোলাপ ২২১ ভোট ও ২য় পর্যায়ে ১০ম শ্রেণির ইফতেখার উল আবরার ৩৭১ ভোট, ৮ম শ্রেণির ইরশাদ হাসান মুজিব ২০৮ ভোট ও ৬ষ্ঠ শ্রেণির আকাশ শর্ম্মা ২০৭ ভোট পেয়ে নির্বাচিত হলেন।
দেশের জাতীয় নির্বাচনের আদলে অনুষ্ঠিত এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার, সহকারী কমিশনার, রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসারের দায়ত্বি পালন করেন ছাত্রদের মধ্যে দিয়ে।

বিদ্যালয়ের শিক্ষক আবু তাহের ও আবাদুল হালিম ফারুখ বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়া রাষ্ট্রের কিংবা কোন সংগঠনের নেতৃত্ব পরিবর্তন ঘটলেই কেবল জনগণের শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়। তাই শিক্ষার্থীদের শৈশব থেকে ভোট প্রদানের মাধ্যমে নেতৃত্ব পরিবর্তন ঘটানোর মূল্যবোধ জাগানোর জন্যই এই কেবিনেট নির্বাচন।

পাঠকের মতামত

উখিয়ার বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যা: পালিয়েও শেষ রক্ষা হলোনা ঘাতক বাপ্পীর!

উখিয়া রেঞ্জের দোছড়ি বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলকে সরকারি দায়িত্ব পালনকালে গত ৩১মার্চ রাত আনুমানিক ...

মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেল কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটক এক্সপ্রেস

দুই ট্রেনচালকের সতর্কতায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটক এক্সপ্রেস। স্টেশনমাস্টার ...

মিয়ানমারে বন্দি ১৪ বাংলাদেশি জেলে, ভিক্ষা করে চলছে মুবিনার সংসার!

কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের জালিয়াপাড়া। নাফ নদী সংলগ্ন বেড়িবাঁধ এলাকার বাইরে অবস্থিত গ্রামটিতে ...

উখিয়া থেকে অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় অপহৃত স্কুলছাত্রীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। এসময় অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। গত ...