প্রকাশিত: ০৬/০৪/২০১৮ ৭:৩৩ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৩৩ এএম

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার ভুয়া ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করার সময়ে এক কিশোরী ও প্রতারককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জ শহরের জালকুড়ির আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় থেকে দুজনকে আটক করে পুলিশের সোপর্দ করা হয়।

ওই কিশোরী ও প্রতারকের ভাষ্য থেকে পাসপোর্ট ও পুলিশ কর্মকর্তারা ধারণা করছেন, কিশোরীটি মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গা। কারণ সে নিজেও এটা স্বীকার করেছে।

আটককৃতরা হলো কিশোরী আছমা (১৮) ও মাঈনুদ্দিন আহমেদ (৫৫)। মাঈনুদ্দিন আহমেদ কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম সৈয়দপাড়া এলাকার মনির আহমেদের ছেলে।

নারায়ণগঞ্জের জালকুড়িতে অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক নুরুল হুদা জানান, দুপুরে পাসপোর্ট করার সময় আমাদের কর্মকর্তাদের কাছে আছমার নাম পরিচয় জানতে চাইলে অসংলগ্ন কথাবার্তা বলে। তখন সঙ্গে থাকা মাঈনুদ্দিন নামের ব্যক্তিও একেক সময় আছমার একেক ধরনের পরিচয় দেয়। পরে সে স্বীকার করে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে আছমাকে নিয়ে এসে টাকার বিনিময়ে বাবা সেজে পাসপোর্ট করতে এসেছিল।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) আজিজুল হক জানান, আছমা তার নাম-ধাম-পরিচয় কিছুই ঠিকভাবে বলতে পারেনি। শুধু জানিয়েছে সে রোহিঙ্গা ক্যাম্পে ছিল। কিন্তু কোন ক্যাম্পে সেটা জানাতে পারেনি। এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। আছমাকে বিদেশ পাঠাবে বলে রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রথমে কুমিল্লায় পরে পাসপোর্ট করার জন্য নারায়ণগঞ্জে নিয়ে আসা হয় বলে জানিয়েছেন মাঈনুদ্দিন। তাকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পাঠকের মতামত

রামু, উখিয়া, টেকনাফ নির্বাচনে অপরাধের বিচার করতে ৩ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

আগামী বুধবার ২৯ মে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপে কক্সবাজারের রামু, উখিয়া ও টেকনাফ ...

কক্সবাজারে এনজিওর বিরিয়ানির প্যাকেট বিতরণের সময় ইউপি সদস্যের হামলায় যুবক নিহত

কক্সবাজারের কুতুবদিয়ায় আলি আকবর ডেইল ইউনিয়নের ঘাটকুল পাড়া এলাকায় দুই গ্রুপের সংঘর্ষে মোহাম্মদ আরাফাতের ছেলে ...

বড় ভাইয়ের মৃ’ত্যুর দিনে চলে গেলেন ছোট ভাই, দুইজনই ছিলেন উপজেলা চেয়ারম্যান

দ্বিতীয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন উখিয়া সদরের ফলিয়াপাড়া গ্রামের বাসিন্দা মরহুম বদিউর রহমান ...

রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান, অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী আবদুল্লাহ (৩০) কে ...

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী আর নেই

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। ...