উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩/১২/২০২২ ৬:৫৫ পিএম

দানবের হাত থেকে মুক্তি চান সেজন্য তিন দিন ধরে খেয়ে না খেয়ে এখানে পড়ে আছে জনগণ। সাজা দিয়ে বিরোধীদলকে ভয় দেখাতে চাইছে কিন্তু পারেনি। আওয়ামী লীগ রাজনৈতিক দল নয় লুটেরা দলে পরিণত হয়েছে। নিজেরা লুট করে পাহাড় গড়ে তুলেছে আর মানুষকে দরিদ্র করেছে। ব্যাংক লুট করে হাজার হাজার কোটি টাকা পাচার করা হচ্ছে। কৃষককে ঋণের জন্য জেলে নিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশে এসব কথা বলেন দলটির মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ ১৭৩ দিন হরতাল করেছে তত্ত্বাধবায়ক সরকারের জন্য পরে তত্ত্বাধবায়ক সরকার আসলো। কিন্তু তারা ক্ষমতায় এসে তা বদল করে। আওয়ামী লীগ বন্দুকের গুলির জোরের ক্ষমতায় থাকা। তারা সব রাজা আমরা সবাই প্রজা।

মহা সচিব বলেন, ১০ তারিখের সমাবেশ ভয় পেয়েছে। ওদের ঘুম হারাম। বলছে সরকারের পতন হবে। আস্তা নাই। চোরের মন পুলিশ পুলিশ। বিএনপিকে ভয় পায়। নয়াপল্টনে অনেক সমাবেশ হয়েছে। কোনো দিন তো সমস্যা হয় নাই, এখন কেনো। কারণ তারা যে খারাপ কাজ করেছে। জঙ্গি তারা তৈরি করে। নিজেরা নিজেরা বাস পুড়ে আর বলে জঙ্গি সন্ত্রাস এসব করে। নিরস্ত্র মানুষের উপর অত্যাচার নির্যাতন না চালানোরও আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আমরা অগ্নি সন্ত্রাস করিনি। যা করেছেন আপনারা করেছেন আমাদের ইতিহাসে নেই। আপনারা করেন আর আমাদের অপরাধের দায় দেন।দেশ তলানিতে, ব্যাংক লুট, টাকা পাচার এমনভাবে হয়েছে যে দেশে ডলার নেই। ১৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে।

দেয়ালে পিঠ ঠেকে গেছে, এ অবৈধ সরকারকে রুখে দিতে না পারলে জনগণ ভোটের অধিকার ফিরে পাবে না । এবার হাসিনাকে পদত্যাগ করতে হবে সংসদ বিলুপ্ত করে, তত্ত্বাধবায়ক সরকারের হাতে ক্ষমতা দিতে হবে বলেও সমাবেশে হুঁশিয়ারি দেন দলটির মহাসচিব

পাঠকের মতামত

রোহিঙ্গাদের অনেকেই ইয়াবা কারবারিতে জড়িত: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমারের সেনাবাহিনীর নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অনেকেই মরণনেশা ইয়াবা কারবারিতে জড়িত বলে ...

সিভিল প্রশাসনের সঙ্গে কাজ করে আগের চেয়ে স্বাচ্ছন্দ্যবোধ করছি: সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সিভিল প্রশাসন আগের চেয়ে অনেক বেশি বন্ধুত্বপূর্ণ। আমরা ...