প্রকাশিত: ১৭/০৫/২০১৬ ৭:৪৫ এএম

news-mithu-1‘বাঁশখালী মঈষখালী/পাল উড়াইয়া দিলে সাম্পান ঘুরঘুরাই টানে/তোরা খন খন যাবি আর সাম্পানে…’ চট্টগ্রামের বিখ্যাত এই আঞ্চলিক গানটি নতুনভাবে গেয়েছেন মিঠুন চক্র। সিঙ্গেল আকারে প্রকাশিত গানটির ভিডিও দেখা যাচ্ছে ইউটিউবে।

বিশিষ্ট কণ্ঠশিল্পী কল্যাণী ঘোষের সন্তান মিঠুন চক্র পরিচিতি পেয়েছেন পারকাশন ও ঢোল বাদক হিসেবে। এ আর রহমানের সঙ্গেও বাজিয়েছেন তিনি। চট্টগ্রামের তরুণ মিঠুন এবার মাকে উৎসর্গ করে গাইলেন নিজ অঞ্চলের ভাষার গান। ১৫ মে প্রকাশ হলো ‘সাম্পানওয়ালা’ শিরোনামের গানটি।

কিংবদন্তি গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী সঞ্জীত আচার্যের জনপ্রিয় ‘বাঁশখালী মঈষখালী’ গানটিতে নতুনভাবে কণ্ঠ দিয়েছেন মিঠুন। গাওয়ার পাশাপাশি এর সঙ্গীতায়োজনও তারই। প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোলের ব্যানারে বের হয়েছে ‘সাম্পানওয়ালা’।

মিঠুন চক্র বলেন, ‘মায়ের সঙ্গে সঞ্জীত আচার্যের জুটিএখনো তেমনি আছে। আমার গানে হাতেখড়ি তাদের কাছ থেকেই। তাদের আশীর্বাদ নিয়ে মূল গানটি ঠিক রেখে নতুনভাবে গেয়েছি। এটাকে রিমেক বলা যাবে না। আমি মনে করি, গানটি রিমেক করার কিছু নেই। মজার ব্যাপার হচ্ছে, গানটিতে বাজানো হয়েছে দেশীয় সব যন্ত্র। আর ভিডিওতেও রাখা হয়েছে নতুনত্ব। আশা করি, সবার কাছে গানটি উপভোগ্য মনে হবে।’

মিঠুন জানান, ‘বাঁশখালী মঈষখালী’ গানটির নতুন নাম দেওয়া হয়েছে ‘সাম্পানওয়ালা’। এর ভিডিও ধারণ করা হয়েছে চট্টগ্রামে। এটি নির্মাণ করেছেন পংকজ চৌধুরী রনি। এতে মিঠুনের পাশাপাশি মডেল হয়েছেন সাবরিন। সঙ্গে আছেন বংশীবাদক জালাল।

মিঠুন কিশোর বয়স থেকে দেশের শীর্ষস্থানীয় শিল্পীদের সঙ্গে তবলা/পারকাশন বাজাচ্ছেন। এ আর রহমান প্রথমবার ঢাকায় এসেছিলেন বিসিবির কনসার্ট করতে। ওই সময় তার সঙ্গে মঞ্চ মাতিয়েছেন মিঠুনও। তবলা বাজানোর পাশাপাশি এখনথেকে গানও গাইবেন তিনি। তবে নিয়মিত হওয়ার ইচ্ছে নেই। ‘সাম্পানওয়ালা’-এর আগে মিঠুন প্রথমবারের মতো গানগেয়েছিলেন জনপ্রিয় গায়িকা ন্যানসির সঙ্গে।

বাংলা ঢোল, রবি ও বাংলালিংক ব্যবহারকারীরা ৪৬৪৬৫ নম্বরে ডায়াল করে মুঠোফোন থেকে মিঠুনের গাওয়া গানটি শুনতে পাবেন। গ্রামীণফোন ও এয়ারটেল ব্যবহারকারীদের ডায়াল করতে হবে ৪৬৪৬ নম্বরে।

এছাড়া গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করা যাবে Bangladhol App অথবা Banglalink Bangladhol App। বাংলা ঢোলের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে মিউজিক ভিডিওটি।

দ্য রিপোর্ট

পাঠকের মতামত

বুবলীকে কক্সবাজারের শুটিং সেট থেকে বের করে দিয়েছিলেন, পরিচালকের দাবি

চিত্রনায়িকা শবনম বুবলীকে নিয়ে একাধিক চলচ্চিত্র বানিয়েছেন প্রযোজক ও পরিচালক মোহাম্মদ ইকবাল। নায়িকাকে নিয়ে তাই ...

‘তোর প্রেমেতে’ গানের মডেল হলেন উখিয়ার জয়নাল জ্যাক

মুক্তি পেয়েছে নতুন গানচিত্র ‘তোর প্রেমেতে’। প্রযোজনা প্রতিষ্ঠান লায়নিক মিউজিকের ব্যানারে মুক্তিপ্রাপ্ত গানটিতে কন্ঠ দিয়েছেন ...