প্রকাশিত: ২৭/১০/২০১৬ ৭:১৮ এএম , আপডেট: ২৭/১০/২০১৬ ৯:২৬ এএম

trump20161026181118-696x362মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থীরা খুব কম বিষয়ই গোপন রাখতে পারেন। আগামী নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ক্ষেত্রেও একই চিত্র দেখা গেছে। অনেক সময় প্রেসিডেন্ট প্রার্থীদের একান্ত ব্যক্তিগত বিষয়গুলোও জনসমক্ষে প্রকাশিত হওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়।

তবে মার্কিন ধনকুবের ট্রাম্পের বিভিন্ন বিতর্কিত মন্তব্য ও নারী কেলেঙ্কারির ঘটনা যেন এ সব কিছুকেই ছাড়িয়ে গেছে। ডোনাল্ড ট্রাম্প বিদ্বেষীরা ইতোমধ্যে এমন কিছু গোপন বিষয় প্রকাশ করেছেন, যা রীতিমতো মার্কিন এই প্রেসিডেন্ট প্রার্থীর অন্য এক চেহারা সামনে এনেছে।

নির্বাচনী ডামাডোল শুরু হওয়ার পর থেকে ট্রাম্পের বিরুদ্ধে এখন পর্যন্ত অন্তত ১১ জন নারী যৌন হয়রানির অভিযোগ এনেছেন। এদের মধ্যে সাবেক মিস অামেরিকান ও পর্নো তারকাও রয়েছেন। যুক্তরাষ্ট্রের এই প্রেসিডেন্ট প্রার্থী দেশটিতে সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করতেন। এ সুযোগ নিয়ে সুন্দরীদের যৌন হয়রানি করতেন বলে সম্প্রতি একের পর এক অভিযোগ উঠেছে।

রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন সময়ে প্রকাশিত ১১টি ছবি দেখুন। এই ছবিগুলো প্রকাশের পর তীব্র সমালোচনার মুখে পড়তে হয় ট্রাম্পকে।

trump

স্ত্রী মেলানিয়া ট্রাম্পের সঙ্গে আবেদনময়ী এই ছবির ভঙ্গি নিয়েও বেশ বিতর্ক শুরু হয়েছিল।

trump

শত্রুর সঙ্গে বন্ধুত্ব। সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও এবারের নির্বাচনে ট্রাম্পের অন্যতম প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনের সঙ্গে বিভিন্ন সময় দেখা করে আড্ডায়ও মেতে উঠেছিলেন।

trump
একগাদা বন্দুকের মালিক তিনি।

/trump

নৈতিকতার অধপতন। একজন প্রেসিডেন্ট প্রার্থীর সর্বোচ্চ নৈতিকতা থাকার কথা থাকলেও নারী কেলেঙ্কারিতে জড়িয়ে সেই নৈতিকাকে প্রশ্নবিদ্ধ করেছেন ট্রাম্প।
trump

ট্রাম্পের নৈতিকতার আরেক নিদর্শন এক মিস আমেরিকান সুন্দরীকে জড়িয়ে ধরে চুম্বন।

trump

শিষ্টাচারকে দেখিয়েছেন বুড়ি আঙুল। পাশের সবাই জাতীয় সংগীতের সময় বুকে হাত জড়ালেও নিরেট দাড়িয়ে রয়েছেন ট্রাম্প।

trump

নারীপ্রীতি।

trump

বিতর্কে সব সময় এগিয়ে থেকেছেন নারীদের সঙ্গে অবাধ মেলামেশায়।

trump

বিমান থেকে বেরিয়ে আসছেন একদল নারীর সঙ্গে। এই নারীদের পরিশোধ করতে হয় বিপুল অংকের অর্থ।

trump

সাবেক প্রেসিডেন্ট ও তার দলবলের সঙ্গে খেলেছিলেন গলফও।

trump10

ট্রাম্প বনাম বাতাস।

পাঠকের মতামত

রাইসির টুইটার অ্যাকাউন্ট থেকে প্রচার হলো কোরআনের তিন আয়াত

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে দুর্ঘটনার প্রায় ১৬ ঘণ্টা পর। তবে ...

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমিরাব্দুলাহিয়ান নিহত হয়েছেন বলে শঙ্কা প্রকাশ ...

বাংলাদেশ সীমান্তের কাছে বুথিডং শহর দখল করেছে আরাকান আর্মি

মিয়ানমারের রাখাইন রাজ্যভিত্তিক বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) জানিয়েছে, তারা বাংলাদেশ সীমান্তের কাছে বুথিডং শহরতলির ...