প্রকাশিত: ০৭/০৯/২০১৬ ৮:০২ এএম

teknaf-p-060916-400x225টেকনাফ প্রতিনিধি::

টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় বেড়ে গেছে বখাটে ও মাদক আসক্ত যুবকদের দৌরাতœ্য। বিভিন্ন এলাকায় খবর নিয়ে জানা যায়, টেকনাফ উপজেলার স্কুল ও মার্কেটগামী সড়ক গুলোর অলিতে গলিতে ইদানিং বেড়ে গেছে বখাটে ছেলেদের দৌরাতœ্য। এই সমস্ত বখাটে ছেলেদের কারনে প্রতিনিয়ত বাড়ছে ইভটিজিংসহ নানা রকম অপরাধ কর্মকান্ড। বিভিন্ন সুত্রে আরো জানা যায়, বখাটে ও মাদক আসক্ত ছেলেদের জন্য নিরুপায়, হতাশায় দিন গুনছে স্কুল পড়–য়া মেয়েদের অবিভাবকরা। আবার অনেক অবিভাবক বখাটে যুবকদের ইভটিজিংয়ের হাত থেকে নিজের মেয়েকে রক্ষা করতে কোন রকম ৫ম-শ্রেনী পর্যন্ত পড়িয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিচ্ছে। আবার কিছু কিছু সচেতন অবিভাবক বখাটে ছেলেদের হাত থেকে নিজের ছেলে-মেয়েকে বাচাঁনোর জন্য স্কুলে যাওয়া-আসার সময় চলার পথে নিজেরা দায়িত্ব পালন করে থাকে। সুত্রে আরো জানা যায়, টেকনাফ উপজেলায় দিন দিন বেড়ে যাচ্ছে বিভিন্ন প্রকার মাদক সেবনকারিদের হার। ইদানিং স্কুল পড়–য়া কম বয়সী ছেলেরাও মরন নেশা ইয়াবার আসক্ত হয়ে পড়ছে। এই সমস্ত ছেলেরা ইভটিজিংসহ বিভিন্ন প্রকার অপরাধ কর্মকান্ডে জড়িত হচ্ছে। এই মাদক আসক্ত ও বখাটে ছেলেদের কারনে প্রতিনিয়ত সংঘটিত হচ্ছে ছোট-বড় অনেক অপরাধ। এদিকে বখাটে ছেলেদের ইভটিজিং ও বিভিন্ন অপরাধ কর্মকান্ড দমন করতে টেকনাফ উপজেলার প্রশাসনের উদ্দ্যোগে চলে আসছে সভা সমাবেশ, মানববন্ধনসহ জনসচেতনতা মুলক আলোচনা সভা।
টেকনাফ থানা পুলিশ সুত্রে জানা যায়, গতকাল ৬ সেপ্টেম্বর টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়া এলাকায় নাম প্রকাশে অনিশ্চুক হতদরিদ্র পরিবারের স্কুল পড়–য়া এক যুবতীকে একই এলাকার ফরিদ আলমের ছেলে জামাল হোসেন (১৯) কালা মিয়ার ছেলে রুবেল আহম্মদ (২১) দীর্ঘ দিন ধরে চলার পথে ইভটিজিং করে আসছিল অবশেষে মেয়েটির মা বাবা নিরুপায় হয়ে টেকনাফ থানায় অভিযোগ দায়ের করে। সাথে সাথে অভিযোগ তদন্তকারি কর্মকর্তা এ এস আই হাজী আবুল মালেকের নেতৃত্বে একদল পুলিশ ইভটিজিং করার অপরাধে ঐ দুই যুবককে আটক করে নিয়ে আসে। তার পর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুমি জাহেদ ইকবাল বখাটে ঐ দুই ছেলেকে ইভটিজিং করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের আইনে ৫ মাস করে সাজা দেয়।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল মজিদ সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, ইভটিজিংয়ের দায়ে দুই যুবকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  ৫ মাস করে সাজা প্রধান করে আদালতে প্রেরন করা হয়েছে। তিনি আরো বলেন, রাস্তা ঘাটে ও স্কুল কলেজের অলিতে গলিতে ইভটিজিংকারি বখাটে ছেলেদেরকে চিহ্নিত করে আইনের আওয়াতাই নিয়ে আসা হবে।

পাঠকের মতামত