প্রকাশিত: ০৫/০৩/২০১৮ ১২:১৪ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৪৯ এএম

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ::
রোববার (৪ মার্চ) আনুষ্ঠানিক ভাবে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিকের বিদায় ও নবাগত রবিউল হোসেনের বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের ব্যানারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিকে অভিযোগ উঠেছে মুষ্টিমেয় দুয়েকজন সংবাদকর্মী ছাড়া এই অনুষ্ঠানে টেকনাফে কর্মরত অধিকাংশ সাংবাদিক সংগঠন ও সংবাদকর্মীদের আমন্ত্রণ জানানো হয়নি। এনিয়ে সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেছেন।
শুধু তাই নই টেকনাফ প্রেস ক্লাবের কোন সিনিয়র সাংবাদিকদেরও এতে আমন্ত্রণ জানানো হয়নি উক্ত অনুষ্ঠানে।
টেকনাফ সাংবাদিক ফোরাম সভাপতি আমান উল্লাহ আমান জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার বিদায় বরণ অনুষ্ঠানটি নিঃসন্দেহে একটি গুরুত্বপুর্ন অনুষ্ঠান কিন্তু এ ব্যাপারে চিঠি অথবা মৌখিকভাবে কেউ জানায়নি।
টেকনাফ ক্রাইম রিপোটার্স সোসাইটির সভাপতি গিয়াস উদ্দিন ভুলু জানান, অত্যন্ত দুঃখজনক হলেও সত্য এই ধরনের অনুষ্ঠানে সরকারের উন্নয়ন কর্মকান্ড সহ বিদায়ী কর্মকর্তার ভাল-মন্দ বিশ্লেষন ও নতুন কর্মকর্তাকে উদ্দেশ্য করে অনেক কিছু বলার ছিল কিন্তু আয়োজকদের লুকোচুরির কারণে সাংবাদিক সমাজ তা থেকে বি ত হলো। তিনি আরো জানান, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের দুর্নীতি যাতে প্রকাশ না হয়ে পড়ে সে উদ্দেশ্যে অনুগত ও কপিপেস্ট কয়েকজন সংবাদকর্মীকে বিভিন্ন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়।
টেকনাফ টিভি জার্নালিস্ট সোসাইটির আহবায়ক নুরতাজুল মোস্তফা শাহীনশাহ জানান, প্রশাসনের কাছ থেকে এধরনের আচরন আমাদের কাম্য নয়।
টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক নুরুল করিম রাসেল জানান, সরকারী-বেসরকারী বিভিন্ন অনুষ্ঠান ও সভার আমন্ত্রণ পত্র প্রেস ক্লাব বরাবরে দেওয়ার নিয়ম থাকলেও সংশ্লিষ্টরা অনেক সময় দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেন। যা অত্যন্ত দুরভিসন্ধিমূলক বলে মনে করেন তিনি। প্রেস ক্লাবের অধিকাংশ সাংবাদিক ইউএনও’র বিদায়-বরণ অনুষ্ঠান সম্পর্কে জানেন না বলে জানান তিনি।
এব্যাপারে অনুষ্ঠানের আয়োজক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদের কাছে জানতে চাইলে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, এটা আমন্ত্রণের দায়িত্বে যারা ছিল তাদের গাফিলতির কারণে হয়েছে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেব্যাপারে তিনি খেয়াল রাখবেন।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...