উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭/১০/২০২২ ৮:১৬ পিএম

কক্সবাজারের টেকনাফে অস্ত্রের মুখে এক কিশোরকে সন্ত্রাসীরা অপহরণ করেছে। এ সময় ওই কিশোরের সঙ্গে থাকা এক কৃষক পালিয়ে যেতে লাগলে তিনি গুলিবিদ্ধ হন। আজ শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল পাহাড়ের পাদদেশে এ ঘটনা ঘটে।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য নুরুল ইসলাম প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। তাঁর দাবি, অপহরণকারীরা সবাই রোহিঙ্গা সন্ত্রাসী।

অপহরণের শিকার কিশোরের নাম আবদুর রহমান ওরফে আবছার (১৬)। সে বাহারছড়ার বড়ডেইল এলাকার মোহাম্মদ উল্লাহর ছেলে। গুলিবিদ্ধ ওই ব্যক্তি একই এলাকার মৃত সোনা আলীর ছেলে মোহাম্মদ শরীফ ওরফে লেডু (৩৫)। তিনি পেশায় পান বরজের চাষি। গুলিবিদ্ধ শরীফকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

স্থানীয় লোকজনের বরাত দিয়ে ইউপি সদস্য নুরুল ইসলাম বলেন, আজ সকালে আবদুর রহমান ও শরীফ পাহাড়ের পাদদেশে পানের বরজে কাজ করতে যান। এ সময় পাহাড়ের ভেতর থেকে চার–পাঁচজন রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্রের মুখে আবদুর রহমানকে ধরে ফেলে। সঙ্গে থাকা শরীফ ভয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে সন্ত্রাসীরা তাঁকে পেছন থেকে গুলি করে। গুলির শব্দ শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা আবদুর রহমানকে গহিন পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুলিবিদ্ধ অবস্থায় শরীফকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। বিষয়টি তাৎক্ষনিক টেকনাফ থানা–পুলিশকে অবহিত করা হয়েছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সিনথিয়া সিদ্দিক প্রথম আলোকে বলেন, বেলা ১১টার পর গুলিবিদ্ধ অবস্থায় শরীফ নামের এক ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। তাঁর পিঠের পেছনে মেরুদণ্ড বরাবর গুলি লেগেছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় এখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বাহারছড়া পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের পরিদর্শক নূর মোহাম্মদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

পাঠকের মতামত

প্রধানমন্ত্রী কক্সবাজার আসছেন ৭ ডিসেম্বর, উদ্বোধন করবেন নৌশক্তি প্রদর্শন মহড়া

কক্সবাজার শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়াম মাঠের জনসভায় স্মরণকালের গণজমায়েত দিতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আওয়ামী ...

রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসছেন মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী নয়েস

মার্কিন পররাষ্ট্র দপ্তরের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী জুলিয়েটা ভ্যালস নয়েস কক্সবাজার ও ...

রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয়দের ছাটাই বন্ধ ও চাকরির অগ্রধিকার দিতে হবে

রোহিঙ্গা ক্যাম্পে এনজিও ও আইএনজিওতে স্থানীয় কর্মীদের ছাঁটাই বন্ধ, চাকরিতে অগ্রাধিকার এবং বেতন বৃদ্ধির দাবিতে ...